১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মহাসড়কে অটোরিক্সা চলচল বন্ধের প্রতিবাদে শনিবার ঢাকা চট্রগ্রাম মহাসড়কের গজারিয়ায় ব্যারিকেট দিয়ে এক ঘন্টা অবরোধ ও বিক্ষোভ করে অটোরিক্সা চালকরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেরিকেট তুলে নেয়ার পর বেলা ১২ টা থেকে পূনরায় যান চলাচল শুরু। এর আগে সকাল ১১ টার দিকে মহাসড়কটির মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউসিয়া পয়েন্টে সিএনজি, অটোরিক্সা মালিক শ্রমিকরা এ অবরোধ সৃষ্টি করে। দাউদকান্দি, নারায়গঞ্জের সোনারগাঁ, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার অটোরিক্সা মালিক ও চালকেরা মহাসড়ক অবোরধ করে। তারা মহাসড়কে অটোরিক্সা চলাচলের বন্ধের প্রতিবাদে স্লোগান দিতে থাকে। দীর্ঘ সময় যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কে সৃষ্টি হয় ভয়াবহ যানযট।

গজরিয়া অটোরিক্সা মালিক সমিতির সভাপতি আল-আমীন মাস্টার জানান, হটাৎ করে গাড়ি বন্ধ করে দেওয়া হয়েছে। এখন আমরা কী করুম ? কী খামু ? আমগো সংসার কেমনে চলব, কন।

গজারিয়ার ইউএনও মাহাবুবা বিলকিস জানান, আজ ১ আগষ্ট থেকে মহাসড়কে সিএনজি, অটোরিক্সার মত ছোট যান চলাচল বন্ধ করে দেয়া হয়। এর প্রতিবাদেই তারা মহাসড়কে অবরোধ এর সৃষ্টি করেছিল। তবে প্রশাসনের পদক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনর্চাজ মো: সাইফুল ইসলাম জানান, মহাসড়কে সিএনজি অটোরিক্সা বন্ধের প্রতিবাদে তারা অবোরধ করে। এতে কয়েক কি.মি যানবাহন র্দীঘ লাইন দেখা যায় । তবে এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে।