২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছয় শতাধিক যাত্রী নিয়ে মেঘনার চরে লঞ্চ আটকা

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১ আগষ্ট ॥ চাঁদপুর-ঢাকার মধ্যে চলাচলকারী যাত্রীবাহী লঞ্চ এমভি ইমাম হাসান-১ মেঘনা নদীর চিরায়েরচর নামক স্থানে ৬ শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়েছে। বিক্ষুব্ধ লঞ্চযাত্রীরা লঞ্চে ব্যাপক ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ কর্তৃপক্ষের। শনিবার বিকেল সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে। এমভি ময়ূর-৭ সন্ধ্যা ৬টায় লঞ্চের যাত্রীদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছেন বিআইডব্লিউ কর্তৃপক্ষ।

লঞ্চের যাত্রী মঞ্জুর আহমেদ ও কামরুল ইসলাম জানান, যাত্রীবাহী লঞ্চ ইমাম হাসান প্রায় ৬ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার নৌ-টার্মিনাল থেকে সকাল সাড়ে ১১টায় চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। চাঁদপুর পৌঁছার ১ ঘণ্টার পূর্বে লঞ্চটি অতিরিক্ত যাত্রী বহন ও নদীতে প্রচ- ঢেউয়ের আঘাতে লঞ্চটি কাত হয়ে যায়। এ সময় যাত্রীদের চিৎকারে চালক লঞ্চটিকে নদীর তীরে ভিড়াতে গিয়ে চিরায়েরচর নামক চরে আটকা পড়ে। এ সময় লঞ্চে থাকা বিক্ষুব্ধ যাত্রীরা লঞ্চে ব্যাপক ভাংচুর চালায়। এতে লঞ্চের ব্যাপক ক্ষতি সাধন হয়।

লঞ্চের চাঁদপুরের মালিক প্রতিনিধ আলী আজগর সরকার জানান, প্রচ- ঢেউয়ের কারণে যাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে লঞ্চটিকে চরে ভিড়াতে বলে। এতে লঞ্চটি চরে আটকা পড়ে। যাত্রীদের উদ্ধার কার্যক্রম চলছে। তবে কিছু উচ্ছৃংখল যাত্রী লঞ্চে ভাংচুর চালিয়ে ক্ষতিসাধন করেছে। চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান জানান, আটকাপড়া লঞ্চটির যাত্রীদের উদ্ধারের জন্য এমভি ময়ূর-৭ লঞ্চ ও নৌ-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। যাত্রীদের নিরাপদে আনার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।