২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবারও সোহ্রাওয়ার্দী ও শের-ই-বাংলা ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার সকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জেলা ফুটবল লীগ কমিটির এক সভা ওই কমিটির চেয়ারম্যান মনজুর কাদেরের গুলশানের নিজস্ব অফিসের বোর্ড রুমে তাঁর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন বাফুফে ও বিভিন্ন ডিএফএর কর্মকর্তা। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেনÑ আবু নাইম সোহাগ, মাহফুজা আক্তার কিরণ, আমিরুল ইসলাম বাবু, আশরাফউদ্দিন আহমেদ চুন্নু, শওকত আলী খান জাহাঙ্গীর, লোকমান হোসেন ভুইয়া, আহসান আহমেদ অমিত, শেখ ফয়সাল, আবদুল গাফ্ফার,

সভায় সর্বসম্মতিক্রমে তিনটি সিদ্ধান্ত গৃহীত হয়। এগুলো হলোÑ১. যে সব জেলায় এখনও ‘শেখ কামাল নিটল টাটা জেলা ফুটবল লীগ ২০১৪-১৫’ সম্পন্ন হয়নি, সেসব জেলাকে যত দ্রুত সম্ভব লীগ সম্পন্ন করার জন্য অনুরোধ জানানো হবে, ২. আগামী অক্টোবরের মধ্যে সব জেলা ফুটবল দলকে নিয়ে সোহ্রাওয়ার্দী কাপ (অনুর্ধ-১৯) অনুষ্ঠিত হবে এবং ৩. আগামী ডিসেম্বরের মধ্যে সব জেলা ফুটবল দলসমূহকে নিয়ে ‘শের-ই-বাংলা কাপ ২০১৫’ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ থ্রোবল দল আজ ভারত যাচ্ছে

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের বেঙ্গালুরুতে আগামী ৭-৯ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘পেন্টাগুলার আন্তর্জাতিক থ্রোবল চ্যাম্পিয়নশিপ।’ এই টুর্নামেন্টে অংশ নিতে ৩২ সদস্যের বাংলাদেশ পুরুষ ও নারী থ্রোবল দল স্থলপথে বাসে করে ভারত যাচ্ছে রবিবার রাত ১০টা ৪৫ মিনিটে। তাদের ড্রেস স্পন্সর করেছে ওয়ালটন। এই টুর্নামেন্টে পাঁচটি দল অংশ নিচ্ছে। দলগুলো হলোÑ বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও সিঙ্গাপুর। বাংলাদেশের ৩২ সদস্যের মধ্যে আছেন ২৩ নারী ও পুরুষ খেলোয়াড়, ২ রেফারি, ২ কোচ, ১ সহকারী কোচ, ২ ম্যানেজার, ১ সহকারী ম্যানেজার ও এক সদস্য।

এর আগে বাংলাদেশ থ্রোবল দল ২০১৩ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত টুর্নামেন্টে অংশ নিয়েছিল। সেখানে পুরুষ বিভাগে তাম্রপদক জিতেছিল তারা। এবার আরও ভাল ফল করার প্রত্যাশা নিয়ে ভারত যাচ্ছে বাংলাদেশ দল। থ্রোবল অনেকটা ভলিবলের মতোই। মোট ২৫ পয়েন্টের খেলা হয়। তবে ভলিবল যেখানে ছয়জন খেলেন সেখানে থ্রোবল খেলেন সাতজন।