২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভোলায় সব রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ॥ দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১ আগস্ট ॥ দূরপাল্লার বাসে লোকাল যাত্রী বহনের প্রতিবাদে শনিবার সকাল থেকে ভোলা-চরফ্যাশনসহ অভ্যন্তরীণ সকল রুটে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে ভোলা বাস মালিক ও শ্রমিক সমিতি। একই সঙ্গে তারা বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ড এলাকায় সড়কে বাস দিয়ে অবরোধ সৃষ্টি করেছে। এতে অন্য কোন যান জেলার প্রধান সড়কে চলাচল করতে পারছে না। ফলে সকাল থেকে শত শত যাত্রী আটকা পড়ে চরম দুর্ভোগে পড়েছে। দুপুরে প্রশাসনের পক্ষ থেকে বাস চলাচলের ব্যাপারে সমঝোতা বৈঠকের চেষ্টা করা হলেও তারা ব্যর্থ হয়েছে। সংবাদ সম্মেলন করে মালিক সমিতি ধর্মঘট আন্দোলন চলবে বলে জানান। ভোলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, ভোলা চরফ্যাশন রুটে অবৈধভাবে ভোলা ট্রান্সপোর্ট বাস চালাচ্ছে। শুধু এ বাসই নয় দূরপাল্লার বাসে লোকাল যাত্রী নেয়া হয়। এছাড়া মহাসড়কে ৩ চাকার যানবাহন চলছে। এসব ব্যাপারে ইতোপূর্বে ভোলা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে একাধিকবার জানানো হয়েছে। তার পরও অবৈধভাবে এসব যানবাহন চলাচল চলছে। এ অবস্থায় এখন দূরপাল্লার চট্টগ্রাম-ভোলা-চরফ্যাশন রুটের যাত্রীবাহী বাস লোকাল যাত্রী পরিবহন করায় তার প্রতিবাদে বাস মালিক সমিতি ভোলা-চরফ্যাশনসহ অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করে রাস্তা অবরোধ করে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আহ্বান করেছে। অপরদিকে ভোলা ট্রান্সপোর্টের পরিচালক আবু মিয়া সাংবাদিকদের জানান, তারা লোকাল যাত্রী বহন করছেন না। ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল বন্ধ থাকায় তারা যাত্রী নিয়ে ইলিশা পর্যন্ত যেতে পারে।

কক্সবাজারে কিশোরকে অপহরণের পর নির্যাতন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারের উখিয়া জালিয়াপালং এলাকায় এক কিশোরকে অপহরণের পর অমানসিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে অপহরণকারী চক্রের আস্তানা থেকে পুলিশ মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেছে ওই কিশোরকে।

শুক্রবার বিকেলে এ অপহরণের ঘটনা ঘটেছে। বর্তমানে আহত কিশোর জেলা সদর হাসপাতালে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। জানা গেছে, মোস্তাক আহম্মদ (১৪) শুক্রবার গরু নিয়ে মাঠে যায়। বিকেলে স্থানীয় কবির মেম্বারের ছেলের নেতৃত্বে প্রভাবশালী মোক্তার ও সুরুত আলমসহ সাঙ্গোপাঙ্গরা ওই কিশোরকে অপহরণ করে তাদের আস্তানায় নিয়ে আটক রাখে।

নির্বাচিত সংবাদ