২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাসিনার অধীনে কখনও নির্বাচনে যাব না ॥ খালেদা

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, ৫ জানুয়ারি নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক ছিল। তিনি বলেন, শেখ হাসিনার অধীনে আমরা কখনও নির্বাচনে যাব না । কারণ তাঁর অধীনে নির্বাচন হলে সে নির্বাচন অবাধ সুষ্ঠু হবে না, জনগণ এ নির্বাচনে ভোট দিতে পারবে না। শনিবার রাতে গুলশান কার্যালয়ে রাজশাহীর জাতীয়তাবাদী আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, নির্বাচনের ব্যাপারে বিএনপির অবস্থান বদলায়নি। কিন্তু কিছু পত্রিকা বিশেষ করে ইত্তেফাকের মতো পত্রিকাও আমার বক্তব্য বিকৃত করে উপস্থাপন করেছে। আমরা নির্বাচনে যেতে চাই। তবে আমরা চাই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। কারণ উপজেলা ও সিটি কর্পোরেশন নির্বাচনে প্রমাণিত হয়েছে এ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন হবে না। এটাও প্রমাণিত হয়েছে যে, ৫ জানুয়ারি নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেন, সরকার বিএনপি ধ্বংস করার ষড়যন্ত্র করছে। কিন্তু বিএনপি ধ্বংসের কোন ষড়যন্ত্রই সফল হবে না। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারে কিছু পরগাছা জুটেছে অভিযোগ করে তিনি বলেন, এরা কোন সময়ই নির্বাচনে জিততে পারেনি। কিন্তু আওয়ামী লীগের ওপর ভর করে এরা নির্বাচিত হয়েছে। এই পরগাছাগুলোকে আশ্রয় দিয়ে আওয়ামী লীগ নিজেরাই নিজেদের ধ্বংস করছে। আন্দোলন চলাকালে এই পরগাছারাই পেট্রোলবোমা মেরেছে। তিনি বলেন, নির্বাচন হলে বিএনপি আবার ক্ষমতায় যাবে। এবার ক্ষমতায় গেলে বিএনপি নতুন ধারার রাজনীতি করবে। ঢাকা থেকে দলের আর কোন জেলা কমিটি করা হবে না জানিয়ে তিনি বলেন, তৃণমূল নেতাকর্মীরাই জেলা কমিটি গঠন করবেন। মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার আমিনুল হক, এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া প্রমুখ।