২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতীয় শোক দিবসে জন্মদিন পালন করবেন না ॥ খালেদা জিয়াকে নাজমুল হুদা

স্টাফ রিপোর্টার ॥ ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কেক কেটে জন্মদিন পালন না করতে খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনএফ’র চেয়ারম্যান ও বহিষ্কৃত বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদা। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী) আয়োজিত মিছিল পূর্ব মানববন্ধন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ করে নাজমুল হুদা বলেন, ১৫ আগস্ট আপনার জন্মদিন হতে পারে। কিন্তু ভুলে যাবেন না ওইদিন জাতীয় শোক দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুরো জাতিকে ঐক্যবদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বকে ঐক্যবদ্ধ করারও চেষ্টা করেছিলেন। এজন্য বিশ্ব দরবারে আমরা প্রশংসিত। তাই শোক দিবসে জন্মদিনের কেক না কেটে অন্য যে কোনদিন কেক কাটলে জনগণ আপনার প্রতি কৃতজ্ঞ থাকবে। তাই শোক দিবসে জন্মদিনের কেক কাটবেন না। আসুন, সবাই মিলে জাতীয় শোক দিবস পালন করি।

বর্তমান সরকারের উন্নয়নের ধারায় খালেদা জিয়াকেও শামিল হওয়ার আহ্বান জানিয়ে নাজমুল হুদা বলেন, দেশের উন্নয়নে সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়ে নাজমুল হুদা বলেন, আপনি ৩০ মে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সরকারী ছুটির ঘোষণা দিন। এতে জাতির বিভেদ অনেকটাই দূর হবে। তিনি আরও বলেন, এটা জাতির জন্য দুঃখজনক যে জাতীয় শোক দিবসে আমরা ঐক্যবদ্ধ হতে পারি না, এ দিনে বাংলাদেশের মানুষকে দলমত নির্বিশেষে শোক দিবস পালন করতে হবে। কারণ বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্ব নেতা। বাংলাদেশে বর্তমানে গুরুত্বপূর্ণ দিবসগুলোকে বিকৃত করার চেষ্টা চলছে বলেও দুঃখ প্রকাশ করেন তিনি।

গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ ইউনুস, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, ভাসানী ন্যাপের সভাপতি মোসতাক আহমেদ ভাসানী, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ প্রমুখ।