১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবিশ্বাস্য জয়ে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় এবং শেষ টি-২০ ম্যাচেও রুদ্ধশ্বাস জয় পেয়েছে পাকিস্তান। শনিবার লঙ্কানদের ১ উইকেটে হারিয়েছে শহিদ আফ্রিদির দল। সেইসঙ্গে ২-০ ব্যবধানে সিরিজও নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

শনিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। কিন্তু শুরুটা তেমন ভাল হয়নি স্বাগতিকদের। তবে শেষ পর্যন্ত চামারা কাপুগেদেরার ২৫ বলের ঝড়ো ৪৮ রানের সৌজন্যে ৭ উইকেটের বিনিময়ে ১৭২ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা। পাকিস্তানের শোয়েব মালিক সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন।

লঙ্কানদের দেয়া ১৭৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলে পাকিস্তান। মাত্র ৪০ রান তুলতেই প্রথম সারির ৫ ব্যাটসম্যানকে হারায় তারা। আর বিপর্যস্ত সেই দলকেই টেনে তোলার ভার কাঁধে নেন আফ্রিদি। অধিনায়ককে সঙ্গ দেন আনোয়ার আলী। আফ্রিদি ৪৫ এবং আনোয়ার আলী ৪৬ রানে আউট হলেও ততক্ষণে জয়ের ভিত গড়ে দেন তারা। আর বাকি কাজটা করেন ইমাদ ওয়াসিম (২৪*)। ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় বলে ছক্কা মেরে দলকে জয়ের স্বাদ উপহার দেন তিনি। এর ফলে ৯ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখেই ১৭৪ রান করে ফেলে পাকিস্তান। অলরাউন্ডিং নৈপুণ্য প্রদর্শন করে ম্যাচসেরা হন আনোয়ার আলী। আর সিরিজ সেরার পুরস্কার জেতেন শোয়েব মালিক।