১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকার গণতন্ত্রকে বিষাক্ত করছে ॥ নজরুল ইসলাম খান

অনলাইন রিপোর্টার ॥ বর্তমান সরকার গণতন্ত্রকে ‘বিষাক্ত’ করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। রবিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘‘সারাদেশে নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ’’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী মহিলা দল এ সেমিনারের আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, সরকার ক্ষমতার অপব্যবহার করে গণতন্ত্রকে বিষাক্তে পরিণত করেছে।

তিনি বলেন, ধর্ষক ও নির্যাতনকারীদের দোষ দিয়ে লাভ কী। অপরাধীরা জানে তাদের চেয়ে বেশি দোষ করেও সরকার ক্ষমতায় বসে আছে। সুতরাং তাদের বিচার এ সরকার করবে না।

পহেলা বৈশাখে নারী নির্যাতনের ঘটনায় দোষীদের চিহ্নিত করা গেলেও তাদের এখনও ধরা হয়নি। এজন্যই অপরাধীরা একের পর এক অপরাধ করে যাচ্ছে। বাকশাল কায়েম করে যারা গণতন্ত্র হত্যা করেছিল, তাদের হাতে গণতন্ত্র তো বিষাক্ত হবেই।

তিনি বলেন, সধারণ মানুষের অন্ন বস্ত্রের ব্যবস্থা নিশ্চত না হওয়া পর্যন্ত দেশ নিম্ন মধ্যম আয়ের হয়ে লাভ কী। সব দলের অংশগ্রহণে যথাযথ নির্বাচন ছাড়া সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না বলেও মন্তব্য করেন তিনি।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক অধ্যাপক ড. এমাজউদ্দিন আহেমদ বলেন, রাজনীতির দুর্বৃত্তায়ন বন্ধ করা ছাড়া নারী শিশু নির্যাতন বন্ধ করা সম্ভব হবে না।

বর্তমানে যেভাবে নারী শিশুরা নির্যাতনের শিকার হচ্ছে পাকিস্তান শাসনামলেও এভাবে নির্যাতিত হতে হয়নি বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদলের সভাপতি নুরে আরা সাফার সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাংবাদিক শওকত মাহমুদ, আইনজীবী ফাহিমা নাসরিন মুন্নি, পিএসসির সাবেক চেয়ারম্যান জেড এন তাহমিদা প্রমুখ।