২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চরফ্যাশনে `নিখোঁজ’ জেলেরা ঘাটে ফিরেছে

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন ॥ ভোলার চরফ্যাশনের চর কুকরী মুকরীর মনুরা ঘাট থেকে মাছ ধরার জন্য সাগরে গিয়ে নিখোঁজ দুইটি ট্রলার ও ২৭ মাঝি-মাল্লা রবিবার দুপুরে ঘাটে ফিরে এসেছে। উপজেলার আবদুল্লাহ পুর ইউপি চেয়ারম্যান ইসমাঈল হোসেন রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

জানাযায়, ৬/৭ দিন আগে চরফ্যাশনের আবদুল্লাহ পুরের মহিউদ্দিন মাঝির একটি ট্রলার ১৪ মাঝি মাল্লা নিয়ে এবং বোরহান উদ্দিনের গঙ্গাপুরের গনি প্রদ্দারের একটি ট্রলার ১৩ মাঝি মাল্লা নিয়ে সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়।

গনি প্রদ্দারের ট্রলারের মাঝি হেুমায়ুন কবির জানান, ৬/৭ আগে সমুদ্রে গিয়ে জাল ফেলে মাছ না পাওয়ায় তারা মনুরা ঘাটে ফেরার তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। ফলে ¯্রােতের টানে তাদের ট্রলারটি গভীর সমুদ্রের দিকে নামিয়ে নিয়ে যায়। তারা নদীতে ভাসতে থাকে এবং ট্রলারে পাল তুলে আস্তে আস্তে কিনার খোঁজার এক পর্যায়ে রবিবার ভাষান চর নামক স্থানে পৌছে মোবাইল নেটওয়ার্ক পায়। সেখান থেকে স্বজনদের ফোন করলে গনি বদ্দারের ভাই বসু বদ্দার ও তছির বদ্দার কুকরীর মনুরা ঘাট থেকে ২টি ট্রলার নিয়ে ভাষান চর গিয়ে তাদেরকে টেনে নিয়ে আসেন।

তিনি আরো জানান, সমুদ্রে থাকাকালীন ঘূর্ণিঝড় ‘ কোমেন’র কোনো আলামত কিংবা খবর তাদের জানা ছিল না। তাদের ট্রলারটি স্বাভাবিকভাবে সমুদ্রে ভাসমান ছিল। তবে সামান্য কিছু বাতাস বৃদ্ধি তারা লক্ষ্য করেছেন।