২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিয়মিত রাজস্ব সংলাপ রাজস্ব আয় বাড়াবে ॥ এনবিআর চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সরকারের রাজস্ব বৃদ্ধি ও ব্যবসা সংক্রান্ত সমস্যা-সম্ভাবনা নিয়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)-এর উদ্যোগে ‘রাজস্ব সংলাপ’ শুরু হয়েছে। এই সংলাপ সারাদেশে ছড়িয়ে দেয়া হবে বলে জানিয়েছেন এনবিআর চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান।

শনিবার দুপুরে সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির হলরুমে ‘রাজস্ব সংক্রান্ত মতবিনিময় সভা’র আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতায় এনবিআর চেয়ারম্যান বলেন, এটি রাজস্ব সংক্রান্ত মতবিনিময় হলেও প্রথম ‘রাজস্ব সংলাপ’। এই সংলাপ সারাদেশে ছড়িয়ে দেয়া হবে। এতে লাভবান হবে দেশের জনগণ, বাড়বে রাজস্ব আদায়ের পরিমাণ। ফলে সরকার জনগণের জন্য বেশি বেশি সেবামূলক কাজ করতে পারবে। প্রতি ৩ মাস অন্তর অন্তর সংলাপ আয়োজন করা হবে। মাঝে মধ্যে ভিডিও কনফানেন্সের মাধ্যমে এনবিআর চেয়ারম্যান নিজে এই সংলাপে অংশ নেবেন।

সিলেট চেম্বারের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এনবিআর চেয়ারম্যান বলেন, ‘রাজস্ব সংলাপ নিয়মিত করতে পারলে দেশের রাজস্ব আয় বাড়বে, ব্যবসায়ী ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক তৈরি হবে এবং রাজস্ব আদায়ের জটিলতা ও হয়রানি কমবে।

তিনি বলেন, জাতীয় রাজস্ব বোর্ড বদলে যাচ্ছে। প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর অনুমতি নিয়ে নতুন এনবিআর কনসেপ্ট হাতে নিয়ে কাজ শুরু করেছি। গত অর্থবছরে এর প্রয়োগ করে এত চ্যালেঞ্জের মধ্যেও লক্ষমাত্রা অর্জন করা সম্ভব হয়েছে।