২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বস্ত্র খাতের পাঁচ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের পাঁচ কোম্পানির আর্থিক প্র্রতিবেদন প্র্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো- এইচ আর টেক্সটাইল, সোনারগাঁও টেক্সটাইল, জেনারেশন নেক্সট, সাফকো স্পিনিং ও জাহিন স্পিনিং। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে কোম্পানিগুলোর প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

এইচ আর টেক্সটাইল ২০১৪-১৫ অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ০.২১ টাকা ইপিএস করেছে, যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ০.৫০ টাকা। আর কোম্পানিটি আগের বছরের ১.৩১ টাকার বিপরীতে চলতি অর্থবছরের ৯ মাসে (অক্টো ’১৪-জুন ’১৫) ইপিএস করেছে ০.৬৪ টাকা। ৩০ জুন ২০১৫ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.৫৯ টাকা।

সোনারগাঁও টেক্সটাইল ২০১৫ সালের প্রথম ৬ মাসে ইপিএস করেছে নেগেটিভ (১.১৩) টাকা, যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল নেগেটিভ (০.৪৮) টাকা। কোম্পানিটি ২০১৫ সালের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস করেছে (০.৫৬) টাকা। ৩০ জুন ২০১৫ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩০.৩৯ টাকা।

জাহিন স্পিনিংয়ের ২০১৫ সালের প্র্রথম ৬ মাসে ইপিএস করেছে ০.৯৬ টাকা, যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ০.৭১ টাকা। কোম্পানিটি ২০১৫ সালের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস করেছে ০.৫৮ টাকা। ৩০ জুন ২০১৫ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩.৫৫ টাকা।

জেনারেশন নেক্সট-এর ২০১৫ সালের প্রথম ৬ মাসে ইপিএস করেছে ০.৭১ টাকা, যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ০.৬৭ টাকা। কোম্পানিটি ২০১৫ সালের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস করেছে ০.২৬ টাকা। ৩০ জুন ২০১৫ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১২.৯৩ টাকা।

সাফকো স্পিনিংয়ের ২০১৫ সালের প্রথম ৬ মাসে ইপিএস করেছে ০.৫০ টাকা। যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ০.৫৩ টাকা। কোম্পানিটি ২০১৫ সালের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস করেছে ০.১৭ টাকা। ৩০ জুন ২০১৫ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২০.১১ টাকা।