২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুনামগঞ্জে ধোপজান নদীতে চাঁদাবাজি বন্ধে পাল্টাপাল্টি প্রতিবাদ সভা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২ আগস্ট ॥ ধোপজান নদী বালু মহালে সন্ত্রাসী বাহিনী কর্তৃক অবৈধ চাঁদা আদায় ও পাহাড়ী চলতি নদীতে বলগেট ও কার্গো প্রবেশের প্রতিবাদে সুনামগঞ্জ বালি পাথর ব্যবসায়ী সংস্থার উদ্যোগে প্রতিবাদ সভা ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। অপরদিকে সাবেক ইজারাদারের নেতৃত্বে শহরের ট্রাফিক পয়েন্টে পাল্টা মানববন্ধন করা হয়েছে। রবিবার দুপুরে ইব্রাহিমপুর বালি মহালের তীরবর্তী মাঠে বিশাল সভা অনুষ্ঠিত হয়। সুরমা ইউনিয়নের ইউপি সদস্য আরজ আলীর সভাপতিত্বে ও মুজিবুর শাহাদত হোসেনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের শিল্পী ও ব্যবসায়ী আপ্তাব উদ্দিন। বক্তব্য রাখেন সুরমা ইউপির সাবেক চেয়ারম্যান আমির হোসেন রেজা, ব্যবসায়ী হাজী জাকির হোসেনসহ তীরবর্তী বিভিন্ন গ্রামের মুরুব্বীরা।

সভায় বক্তারা বলেন, জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা বাস্তবায়নের জন্য ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে যৌথবাহিনীর ক্যাম্পের সঙ্গে স্থানীয় এলাকাবাসীর পক্ষ থেকে আরও শতশত যুবককে পাহারা দেয়ার দায়িত্ব দেয়া হচ্ছে এবং ভবিষ্যতে স্থায়ী ক্যাম্প গড়ে তোলার দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

অপরদিকে সাবেক ইজারাদারের নেতৃত্বে শহরের ট্রাফিক পয়েন্টে চাঁদাবাজি বন্ধে ও বলগেট প্রবেশের দাবি জানিয়ে মানববন্ধন করেছে। মানববন্ধন পরবর্তীতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেয়া হয়েছে।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, অবিলম্বে নদী খুলে দিয়ে হাজার হাজার শ্রমিক-মালিকদের মানবেতর জীবন-যাপন থেকে বাঁচান। শ্রমিকরা মানবেতর জীবন-যাপন করছেন মানববন্ধন কর্মসূচীতে তারা অভিযোগ করেন। এই দাবিতে তারা সুনামগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।