২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদের ভিজিএফ এখনও বিতরণ হয়নি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২ আগস্ট ॥ ঈদ-উল-ফিতর উপলক্ষে দরিদ্রদের মধ্যে ভিজিএফ বরাদ্দকৃত চাল এখন পর্যন্ত বিতরণ করা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের সঙ্গে মেম্বরদের দ্বন্দ্বের কারণে এখনও তা বিতরণ করা হয়নি। এ নিয়ে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

অভিযোগে জানা গেছে, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে এবারে লক্ষ্মীপুর ইউনিয়নের জন্য ভিজিএফের ১৯.২৭০ মেঃ টন চাল বরাদ্দ দেয়া হয়। ১০ কেজি করে ১৯শ’ ২৭টি হতদরিদ্র পরিবার পাবার কথা। এসব চাল ২৯ জুন থেকে ৩০ জুনের মধ্যে বিতরণের সময়সীমা বেঁধে দেয়া হয়। গত ১৫ জুলাই বরাদ্দকৃত চাল উত্তোলন করা হলেও তা ঈদের আগে বিতরণ করা সম্ভব হয়নি।

সূত্র জানায়, ইউপি চেয়ারম্যান গোলাম আযমের সঙ্গে মেম্বারদের দ্বন্দ্বের কারণে বরাদ্দকৃত চাল উত্তোলনে বিলম্ব হলেও বিতরণে মেম্বরদের কোন সহযোগিতা পাওয়া যায়নি। চাল উত্তোলনের পরের দিন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান ইউপি কার্যালয়ে উপস্থিত হয়ে বিতরণের উদ্যোগ নিয়ে মেম্বরদের সঙ্গে কথা বললেও তারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে সভা করে বরাদ্দকৃত চাল বিতরণের রেজুলেশনে স্বাক্ষর করতে রাজি হয়নি।

এমনকি উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের আহ্বান করে ওইদিন দুপুর ১২টা হতে সোয়া ২টা পর্যন্ত ইউপি কার্যালয়ে অবস্থান করলেও কোন ইউপি মেম্বর উপস্থিত হয়নি। ফলে বিধিবহির্ভূত হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঈদের বিশেষ বরাদ্দের চাল বিতরণে সম্মতি দিতে অপরাগতা প্রকাশ করেন।