২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে বৃষ্টিতে সড়ক-মহাসড়ক বেহাল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ কয়েকদিনের টানা বৃষ্টিতে রাজশাহী অঞ্চলের সড়ক মহাসড়ক বেহাল অবস্থায় দাঁড়িয়েছে। কোথাও সড়কের খোয়া-পাথর উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোথাও পিচ উঠে খানাখন্দে পরিণত হয়েছে। এসব সড়ক এখন মরণফাঁদে পরিণত হয়েছে। এ অবস্থায় ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। মহাসড়ক ছাড়াও জেলার আন্তঃউপজেলা সড়কগুলোও এখন বেহাল।

দীর্ঘদিন ধরে এসব সড়ক সংস্কার না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ট্রাকের ড্রাইভার মোসাদ্দেক হোসেন বলেন, মহাসড়কের অনেক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব স্থানে গাড়ি পারাপার করতে হচ্ছে সাবধানতার সঙ্গে। একটু অসাবধানতা হলেও বড় ধরনের ঝুঁকির মধ্যে পড়ার আশঙ্কা রয়েছে। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ থেকে নাটোর পর্যন্ত মহাসড়কের অন্তত ২০ পয়েন্টের বেশি স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। কোন কোন স্থানে গর্ত ভয়ঙ্কর। এসব পয়েন্টে একটু অমনোযোগী হলেই দুর্ঘটনার শিকার হতে পারে যে কোন গাড়ি। আর রাতের বেলা এসব পথে গাড়ি চালানো ঝুঁকির কারণ হয়ে দাঁড়িয়েছে। এদিকে জেলার উপজেলার সঙ্গে যোগাযোগের সড়কগুলোও বেহাল হয়ে পড়েছে। রাজশাহী-বাগমারা, রাজশাহী বাঘা, পুঠিয়াড়-দুর্গাপুর, তানোর কাকনহাট, বায়া-তানোর, মুন্ডুমালা আমনুরা ও মুন্ডুমালার-গোদাগাড়ি ও কাকনহাটের সড়কের নাজুক অবস্থা।

দীর্ঘদিন ধরে সংস্কার না করায় এসব সড়কের পিচ উঠে সৃষ্টি হয়েছে গর্তের। ঈদের আগে এসব অনেক গর্ত সংস্কার করা হলেও চার দিনের লাগাতার বৃষ্টিতে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। আর এ জন্য নিম্নমানের সামগ্রী দিয়ে সংস্কার করা হয়েছে বলে অভিযোগ করেছেন অনেকে।

স্থানীয়দের অভিযোগ ঈদের আগে তড়িঘড়ি করে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে সড়ক সংস্কার করার কারণে বৃষ্টিতে বেহাল দশা এসব সড়কের। টানা চার দিনের বৃষ্টিতে রাস্তার পিচ উঠে গিয়ে দেখা দিয়েছে মরণফাঁদ। রবিবার সকালে চারঘাট-বাঘা মহাসড়ক ঘুরে দেখা গেছে, বড় বড় গর্ত সৃষ্টির ফলে বড় বড় যানবাহন কোনভাবে চলতে পারলেও বিপত্তি ঘটছে ছোট ছোট যানবাহনের বেলায়। রাস্তায় চলতে গিয়ে অনেক সময় দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে ছোট ছোট যানবাহনকে।

নির্বাচিত সংবাদ