১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • রাবিতে সিট দখল নিয়ে ছাত্রলীগে মারামারি ॥ হল কমিটি স্থগিত ঘোষণা

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সিট দখলকে কেন্দ্র করে সৈয়দ আমীর আলী হল শাখা ছাত্রলীগের সম্পাদকসহ তিন নেতাকর্মীকে মারধরের ঘটনা ঘটেছে। এতে গুরুতর আহত দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে শনিবার রাত ২টার দিকে এ ঘটনায় অনির্দিষ্টকালের জন্য ওই হল কমিটি স্থগিত ঘোষণা করা হয়েছে।

আহতরা হলেন, সৈয়দ আমীর আলী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈকত হোসেন, ছাত্রলীগ কর্মী হাসিবুল আলম ও মাসুদ রানা। এর মধ্যে হাসিবুল ও মাসুদকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আনন্দের দিনে বিষাদ আগুনে পুড়ল ছিটের ৭ ঘর

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ দুর্ভাগ্য কাকে বলে! নাগরিকত্ব পাওয়ার প্রথম দিনেই আগুনে পুড়ল চার পরিবারের সাত ঘর। আনন্দ-উল্লাসে ফেটে পড়া এসব পরিবারে নেমে এলো কান্নার রোল। প্রতিবেশীর বাড়ির আগুনে গোটা ছিটমহলে যে আনন্দ-উল্লাস ছিল তা বিষাদে পরিণত হলো। বিলম্বে প্রাপ্ত খবরে জানা যায়, জেলার দেবীগঞ্জ উপজেলার কোটভাজিনি ছিটমহলে শনিবার সর্বনাশা এই অগ্নিকা-ের ঘটনাটি ঘটে। ইসাহাক আলীর রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত বলে প্রত্যক্ষদর্শীরা জানান। অগ্নিকা-ের খবর পেয়ে দীর্ঘ ৬৮ বছর পর এই প্রথম পার্শ্ববর্তী নীলফামারী জেলার ডোমার উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ছিটমহলে প্রবেশ করে।

স্বেচ্ছাসেবক লীগ নেতার সন্ধান পাঁচ দিনেও মেলেনি

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২ আগস্ট ॥ লক্ষ্মীপুরে ৫ দিন ধরে নিখোঁজ রয়েছে স্বেচ্ছাসেবকলীগ নেতা খোরশেদ আলম। সন্ধান না পেয়ে অবশেষে উদ্বেগ উৎকণ্ঠায় রবিবার দুপুরে স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবার। এ সময় খোরশেদ আলমের নিখোঁজ হওয়ার বিষয়ে পুলিশের দিকে ইঙ্গিত করেছেন তারা। খোরশেদ আলম পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য বলে জানায় তার পরিবার।

সংবাদ সম্মেলনে খোরশেদ আলমের মা নুরজাহান বেগম ও বড় বোন কুলছুম আক্তার জানান, ২৯ জুলাই দুপুরে লক্ষ্মীপুর জেলা আদালত প্রাঙ্গণ থেকে বের হওয়ার সময় সদর থানার উপ-পরিদর্শক আফসার উদ্দিন রুবেল খোরশেদ আলমকে বিনা কারণে আটক করে। পরে গোয়েন্দা পুলিশের একটি গাড়িতে করে খোরশেদকে নিয়ে যায়। কিন্তু পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ করলে তারা খোরশেদকে আটকের কথা অস্বীকার করেন।

এ সময় উপস্থিত ছিলেন, নিখোঁজ খোরশেদের পিতা আবুল বাশার বাদশাহ, ভাই রুবেল প্রমুখ।

এ ব্যাপারে রবিবার বিকেলে এ রিপোর্ট লেখার সময় লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গিয়াস উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনাটি সম্পর্কে কিছুই জানেন না বলে জানান।

শেরপুরে কথিত বস্ত্রহরণ মামলার প্রধান আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২ আগস্ট ॥ শেরপুরে সালিশে গৃহবধূর বস্ত্রহরণের কথিত ঘটনার মামলায় প্রধান আসামি জয়নাল আবেদীন হাসি (৪৫)কে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে শহর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রবিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। পরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একইদিন ওই মামলায় গ্রেফতারকৃত সহযোগী আসামি মিন্টু মিয়ার (২০) জামিনের আবেদন নামঞ্জুর করা হয়।

জানা যায়, ২৪ জুলাই সদর উপজেলার সাপমারী গ্রামের আজমীর আলী ও তার স্ত্রী শ্যামলী খাতুনের দাম্পত্য কলহ মীমাংসার লক্ষ্যে সালিশ বৈঠক বসে। সালিশে বড় ভাইয়ের পক্ষে কথা বলায় গৃহবধূ শ্যামলী ও তার ননদ নাসিমা হাতাহাতি ও চুলোচুলিতে জড়িয়ে পড়েন। এতে নাসিমার গায়ের সালোয়ার-কামিজ কিছুটা ছিঁড়ে যায় এবং উভয়েই বেসামাল হয়ে পড়ে। ওই অবস্থায় কোন মীমাংসা ছাড়াই সালিশ প- হয়ে যায়। ওই ঘটনায় পরদিন কোন কোন গণমাধ্যমে গৃহবধূর বস্ত্রহরণের খবর ছাপা হয় এবং ঘটনাটিকে আরও একধাপ অতিরঞ্জিত করে থানায় আজমীর আলীর ফুফাশ্বশুর জয়নাল আবেদীন হাসি ও শ্যালক মিন্টু, মিঠুসহ ৪ জনকে আসামি করে ‘ধর্ষণের চেষ্টা’র মামলা হওয়ায় এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

নর্দান বিশ্ববিদ্যালয়ে কর্মশালা

নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশে বাংলাদেশ বায়ো ইথিকস সোসাইটির সঙ্গে যৌথ প্রযোজনায় ‘ইয়থ লিডারশিপ ট্রেনিং, ওয়ার্কশপ অব বায়ো-ইথিকস ফর এনসুরিং হিউম্যান রাইটস’ শীর্ষক কর্মশালা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নর্দান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম। আরও উপস্থিত ছিলেন ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামাল, ব্যবসায় অনুষদের বিভাগীয় প্রধান লুৎফর রহমান, এ্যাডমিন কোঅর্ডিনেটর মোহাম্মদ ফাইজুল্লাহ কৌশিক। কর্মশালার সমন্বয় করেন প্রফেসর শামীমা পারভীন লস্কর, বিভাগীয় প্রধান, এনাটমি বিভাগ এবং সহযোগী অধ্যাপক শারমিন ইসলাম। Ñবিজ্ঞপ্তি।

‘অখ- স্বাধীন বাংলা রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্যোগ বিচ্ছিন্ন ঘটনা ছিল না’

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ আগস্ট ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’বিষয়ক কলেজ শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালার ৫ম দিনে রবিবার প্রথম বক্তা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, ‘১৯৪৭ সালে হোসেন শহীদ সোহ্রাওয়ার্দী স্বাধীন অখ- বাংলা রাষ্ট্র গঠনের যে উদ্যোগ গ্রহণ করেছিলেন তা বিচ্ছিন্ন কোন ঘটনা ছিল না। তা ছিল বাঙ্গালীর স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার যে দীর্ঘ প্রয়াস তারই অংশবিশেষ। সেদিন সে উদ্যোগ সফল হয়নি বটে তবে বাঙ্গালীর স্বাধীন রাষ্ট্র ভাবনা এর সঙ্গে বিলুপ্ত না হয়ে বরং পাকিস্তানী পর্বে বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে ধাপে ধাপে তা অগ্রসর হয়ে ’৭১-এর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে চূড়ান্ত পরিণতি লাভ করে।’

গাজীপুরের বোর্ডবাজারে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে প্রথম ব্যাচের এ প্রশিক্ষণ কর্মশালার ৫ম দিনে (রবিবার) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এবং লে. কর্নেল (অব) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক বক্তব্য রাখেন।

নীলফামারীতে অজ্ঞাত ফরিদপুরে মোমবাতি কারখানা পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২ আগস্ট ॥ সদরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের সাতরশি গ্রামে আজাদ মোমবাতি নামে একটি কারখানাসহ বসতঘর পুড়ে গেছে। শনিবার রাত দেড়টার দিকে সাতরশি গ্রামে আজাদ মোমবাতির স্বত্বাধিকারী চুন্নু বেপারীর বসতবাড়িতে এ অগ্নিকা- ঘটে। ঘরের ভেতরে থাকা মোমের কারখানা থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে এলাকাবাসী ধারণা করছে।

কটিয়াদীতে দুই দোকান

নিজস্ব সংবাদদাতা কিশোরগঞ্জ থেকে জানায়, কটিয়াদী উপজেলার মসুয়া বাজার মার্কেটে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। শনিবার গভীর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে আশপাশে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কসমেটিক ও ফার্মেসির দুটি দোকান ভস্মীভূত ও একটি ঘরের আংশিক অংশ পুড়ে প্রায় কোটি টাকার ক্ষতি হয়।

সিলেটে চালকদের ওপর গার্ডদের হামলা ॥ আহত চার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার বেলা ১টার দিকে সিলেট নগরীর পাঠানটুলার রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে মাইক্রোবাস চালকদের সংঘবদ্ধভাবে পিটিয়েছে হাসপাতালের গার্ডা। এতে ৪ আহত হয়েছেন। আহতরা হচ্ছেনÑ নগরীর কলাপাড়ার মাইক্রোবাস চালক সুহেল আহমদ, নয়াবাজারের জালালী আবাসিক এলাকার আবদুর রশিদ, তার ছেলে রফিক মিয়া ও গোবিন্দগঞ্জের নুরুজ্জামান।

মাদককে না বলার শপথ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২ আগস্ট ॥ জেলা কারাগারে বিভিন্ন মাদক মামলায় আটক প্রায় ৭০ বন্দীকে রবিবার ‘মাদককে না বলা’র শপথ বাক্য পাঠ করানো হয়েছে। কারা কর্তৃপক্ষ আয়োজিত মাদকবিরোধী আলোচনা, নাটক ও প্রামাণ্যচিত্র প্রদর্শন অনুষ্ঠানে এ শপথ পাঠ করানো হয়। কারাগারের ভেতরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদার। মাদকের ভয়াবহতা তুলে ধরে আলোচনা করেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী, সিভিল সার্জন ডাঃ বিজন কান্তি সরকার, জেল সুপার আমিরুল ইসলাম, কারাগারের সহকারী সার্জন নওশাদ আলম, জেলার আমজাদ হোসেন, ডেপুটি জেলার মনজুরুল ইসলাম প্রমুখ।

শ্রেণীকক্ষে গোখরা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের নাগেশ্বরীতে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণীকক্ষে বিষধর গোখরা সাপ পাওয়া গেছে। আতঙ্কে ক্লাস বন্ধ করে বিদ্যালয় ছুটি দিয়ে দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার দুপুরেরদিকে পূর্ব পয়ড়াডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালিন সময়ে তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থী জানালা দিয়ে পাশের বন্ধ শ্রেণীকক্ষে প্রায় ২ ফুট দৈর্ঘ্যরে ১টি সাপ দেখতে পায়। তার চিৎকারে বিদ্যালয়ের শিক্ষকরা এসে আরও বেশ কয়েকটি সাপ দেখে তাৎক্ষণিক পার্শ্ববর্তী লোকজনকে খবর দেয়। পরে এলাকাবাসী এসে সাপগুলো মেরে ফেলে।

নওগাঁয় মোটর সাইকেলের কাগজ চেকিংয়ে নামলেন এসপি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২ আগস্ট ॥ রবিবার সকাল ১০টায় শহরের মুক্তির মোড়ে মোটরসাইকেলের কাগজপত্র চেকিংয়ে এবার রাস্তায় নামলেন খোদ জেলা পুলিশ প্রধান মোঃ মোজাম্মেল হক পিপিএম। রাস্তায় নেমেই তিনি মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র চেকিং শুরু করেন।

যেসব গাড়ির রেজিস্ট্রেশনসহ বৈধ কাগজপত্র রয়েছে, তাদের হাতে দু’টি করে গোলাপ ফুল ধরিয়ে দিয়ে বিশ্ব বন্ধু দিবসের শুভেচ্ছা জানান। এতে মোটরসাইকেল আরোহীরা আনন্দিত ও উৎসাহিত বোধ করেন। তারা অন্যদের রেজিস্ট্রেশন করতে উৎসাহিত করবেন বলে পুলিশ সুপারকে আশ্বস্ত করেন। একজন পুলিশ সুপারের এহেন মহতী উদ্যোগ নওগাঁতে এটিই প্রথম বলে শহরের বিভিন্ন মহলে কথা উঠেছে।

কালকিনিতে অবৈধ বাঁধ ভেঙ্গে দিয়েছে প্রশাসন

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ২ আগস্ট ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার বিভিন্ন এলাকার সরকারী খাল অবৈধভাবে দখল করে বাঁধ দিয়ে মাছ চাষের ঘটনায় স্থানীয় কৃষকদের অসুবিধা দেখে রবিবার দুপুরে বাঁধগুলো ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় এক দখলদারকে আটক করা হয়েছে।

জানা গেছে, উপজেলার কাজী বাকাই এলাকার গুমার খাল ও মাইজপাড়া খালসহ বেশ কয়েকটি খাল দখল করে স্থানীয় প্রভাবশালীরা বাঁধ দিয়ে মাছ চাষ করে আসছে। এতে ওইসব এলাকার কৃষকরা ধান, পাট ও মেচতাসহ বিভিন্ন প্রকার ফসল উৎপাদন করতে গিয়ে চরম বিপাকে পড়ে। অভিযান চালিয়ে বাঁধগুলো ভেঙ্গে দেয়া হয়। এ সময় আবদুস ছামাদ নামের এক খাল দখলদারকে আটক করা হয়। মাইজপাড়া গ্রামের জোনাব আলীর ছেলে।

পাবনায় বখাটের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২ আগস্ট ॥ সাঁথিয়ায় স্কুল থেকে ফেরার পথে ৫ম শ্রেণীর ছাত্রীকে এক বখাটে প্রকাশ্যে জাপটে ধরলে জনতা তাকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে। রবিবার পুলিশ বখাটে স্বপনকে জেলহাজতে পাঠিয়েছে। স্বপন (১৫) উপজেলার ভুলবাড়ীয়া ইউনিয়নের বৃহস্পতিপুর গ্রামের শওকত ম-লের ছেলে।

জানা গেছে, শনিবার বিকেলে বৃহস্পতিপুর সরকারী প্রাথমিক বিদ্যায়ল হতে বাড়ি ফেরার পথে পূর্ব থেকে ওঁৎ পাতা স্বপন ৫ম শ্রেণীর ওই ছাত্রীকে প্রকাশ্যে জাপটে ধরে। এ বিষয়ে থানায় মামলা হয়েছে।

বিদ্যুতস্পৃষ্টে মৎস্য চাষীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে বিদ্যুতস্পৃষ্ট হয়ে আলমগীর (৪৯) নামের এক মাছ চাষীর মৃত্যু হয়েছে। শনিবার রাতে বাগেরহাট সদর উপজেলার রাখালগাছী ইউনিয়নের পাইকপাড়া গ্রামে পাম্প মেশিন দিয়ে মাছের ঘের থেকে পানি বের করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে তিনি মারা যান। আলমগীর পাইকপাড়া গ্রামের কাদের শেখের ছেলে। এলাকাবাসী জানায়, শনিবার রাতে আলমগীর নিজ জমির সেচ পাম্প দিয়ে মৎস্য ঘেরের পানি অপসারণ করতে যায়। এ সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে আলমগীর ছিঁটকে ঘেরের পানিতে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে মৃত অবস্থায় মাছের ঘের থেকে উদ্ধার করে।

স্কুলছাত্র সাকিব হত্যা অভিযুক্তকে আটক দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ অষ্টম শ্রেণীর ছাত্র সিরাজুম মনির সাকিবের হত্যাকারীদের চিহ্নিত ও গ্রেফতারে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সংবাদ সম্মেলন করেছে নিহতের পরিবার। সৈয়দপুরে সাকিব (১৪) হত্যাকা-ের প্রায় দুই মাসেও কোন ক্লু উদ্ঘাটন করতে পারেনি পুলিশ অথচ সাকিবের অভিভাবকদের পক্ষে হত্যাকা-ে জড়িতদের চিহ্নিত করে পুলিশকে তথ্য প্রদান করা হলেও পুলিশ বিষয়টি আমলে না নেয়ার অভিযোগ করা হয় ওই সংবাদ সম্মেলনে। রবিবার বেলা ১১টায় নীলফামারী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হত্যার শিকার সাকিবের পিতা হাবিবুর রহমান।

দৌলতপুরে অস্ত্রসহ

দম্পতি

আটক

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২ আগস্ট ॥ দৌলতপুরে অস্ত্র, গুলি ও ম্যাগজিনসহ অস্ত্রবিক্রেতা স্বামী-স্ত্রী আটক হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে উপজেলার ফিলিপনগর আবেদের ঘাট এলাকা থেকে ইকবাল মোল্লা ও তার স্ত্রী নুরজাহানকে অস্ত্র, গুলি ও ম্যাগজিনসহ আটক করা হয়। ওই এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে এরা পালানোর চেষ্টা করলে ইকবাল মোল্লা ও তার স্ত্রী নুরজাহানকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি নাইন এমএম পিস্তল, ৬ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন। এদের বাড়ি উপজেলার চিলমারী ইউনিয়নের ভবনন্দদিয়াড় গ্রামে।

পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার তালা উপজেলার পাখিমারা বিলে টিআরএম এলাকায় কপোতাক্ষ নদের পানিতে ডুবে ইউসুফ আলী (৫৪) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার রাতে এ ঘটনাটি ঘটে। নিহত ইউসুফ আলীর বাড়ি তালা উপজেলার বালিয়া গ্রামে।

তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, ইউসুফ শনিবার রাতে কপোতাক্ষ নদের পাশে সংযুক্ত খালে মাছ ধরতে নামেন। এ সময় প্রচ- স্রোতের তোড়ে পানিতে ডুবে ঘটনাস্থলেই মারা যান তিনি।

মংলায় প্রথম স্বাধীনতা

স্তম্ভ

নিজস্ব সংবাদদাতা, ২ আগস্ট ॥ মংলায় প্রথমবারের মতো তৈরি হচ্ছে দৃষ্টি নন্দন স্বাধীনতা স্তম্ভ। পৌর সভার উদ্যোগে কোটি টাকা ব্যয়ে শেক আবদুল হাই সড়কে পুরাতন থানার সামনে স্থাপনা করা হবে। মংলা পৌর মেয়র জুলফিকার আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

চিকিৎসকদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২ আগস্ট ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ নূনযীরুল মোহসেনিন মীমের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ এবং তার বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে হয়রানির অভিযোগ এনে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে কর্মরত চিকিৎসকরা রবিবার হাসপাতালের সামনে মানববন্ধন করেছেন। মানববন্ধনে সিভিল সার্জন ডাঃ বিজন কান্তি সরকার, ডাঃ রঞ্জন কুমার কর্মকার, ডাঃ জীবন কৃষ্ণ সরকার, ডাঃ হাবিবুর রহমান লাভলু, ডাঃ আব্দুল কাইয়ুমসহ কর্মরত অন্য চিকিৎসক, নার্স ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শিক্ষা উপকরণ প্রদান

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২ আগস্ট ॥ প্রাথমিক বিদ্যালয়সমূহে মানসম্মত শিক্ষার পরিবেশ ও শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে রবিবার ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে আসবাবপত্র বিতরণ ও মতবিনিময় সভা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ডভিশন বোচাপুকুর পোকাতি সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করে। সংস্থার এডিপি ম্যানেজার লিওবার্ট চিসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু হারেছ। অনুষ্ঠানে ১১ প্রাথমিক বিদ্যালয়ের মাঝে ২৮৬ জোড়া হাই ও লো বেঞ্চ, স্টিল আলমিরা, বুক শেলফ এবং লাইব্রেরীর জন্য বিভিন্ন ধরনের বই বিতরণ করা হয়।