১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাষ্ট্রপতি ৯ থেকে ১২ আগস্ট ভিয়েতনাম সফর করবেন

রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ৯ থেকে ১২ আগস্ট ভিয়েতনাম সফর করবেন। ভিয়েতনামের প্রেসিডেন্ট রাউঙ ট্যান স্যাঙ-এর আমন্ত্রণে এক সরকারী সফরে তিনি দেশটিতে যাচ্ছেন। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আশা প্রকাশ করে বলা হয়, এই সফরের ফলে দুদেশের মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও সহযোগিতার সম্পর্ক আরও জোরদার এবং বাংলাদেশ ও দক্ষিণ-পূর্ব এশীয় এই দেশটির মধ্যে বিদ্যমান বন্ধুত্ব ও আস্থার বন্ধন আরও দৃঢ় হবে। খবর বাসসর।

সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে মিলিত হবেন। তাঁরা বাংলাদেশ-ভিয়েতনাম সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে দুদেশের অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন। দ্বিপাক্ষিক ইস্যুগুলোর মধ্যে সফরবিনিময়, যোগাযোগ, ব্যবসা ও বিনিয়োগ, পর্যটন ও সংস্কৃতি প্রভৃতি খাতে সহযোগিতা বিশেষ গুরুত্ব পাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ভিয়েতনামের প্রধানমন্ত্রী, উপ-প্রধানমন্ত্রী, কমিউনিস্ট পার্টির মহাসচিব, হো চি মিন সিটির পিপলস কমিটিগুলোর চেয়ারম্যান এবং সে দেশের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশের রাষ্ট্রপতির সফরকালে তাঁর সঙ্গে সাক্ষাত করবেন।

কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত ॥ বাংলাদেশে কুয়েতের রাষ্ট্রদূত আলী আহমদ ইব্রাহীম আল-দাফিরি রবিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাত করেছেন। এ সময় রাষ্ট্রপতি বাংলাদেশ ও কুয়েতের মধ্যকার পারস্পরিক সম্পর্কের উন্নয়নে কার্যকর ভূমিকা পালনের জন্য কুয়েতি দূতকে ধন্যবাদ জানান। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে এ কথা জানান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাত ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রবিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। বৈঠককালে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ে উপযুক্ত শিক্ষা পরিবেশ বজায় রাখার প্রতি গুরুত্বারোপ করেছেন। রাষ্ট্রপতি সেশনজটের কারণে ছাত্র-ছাত্রীদের শিক্ষাজীবন যাতে দীর্ঘায়িত না হয়, সে জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পরামর্শ দেন।