২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাজারীবাগ ও মিরপুরে দুই শিশু ধর্ষিত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর হাজারীবাগ ও মিরপুরে দুই শিশু ধর্ষণের শিকার হয়েছে। রবিবার সকালে তাদের দুজনকেই হাসপাতালে নিয়ে পরীক্ষা করার পর ধর্ষণের আলামতও পাওয়া যায়। হাজারীবাগের ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) সমন্বয়কারী ডাঃ বিলকিস বেগম জানান, শনিবার রাতে এবং রবিবার সকালে মিরপুর ও হাজারীবাগ থেকে ধর্ষণের শিকার হয়ে ৯ ও ৭ বছর বয়সী ওই দুই শিশু এখানে ভর্তি হয়েছে। প্রাথমিক পরীক্ষায় দু’জনেরই ধর্ষণের আলামত পাওয়া গেছে। ফরেনসিক পরীক্ষার জন্য তাদের ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হবে।

পুলিশ জানায়, রাজধানীর মিরপুরের পীরের বাগ এলাকায় শনিবার সন্ধ্যা ৭টার দিকে ৯ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়।

শিশুটির মা স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করেন। সন্ধ্যায় তার মেয়ে বাসায় একা ছিল। ওই সময় পাশের বাড়ির রাসেল (২০) নামের এক যুবক ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। পরে শিশুটি চিৎকার করলে ওই যুবক পালিয়ে যায়। তিনি কর্মস্থল থেকে ফিরে এলে শিশুটি তাকে ঘটনা জানায়। পরে তিনি মিরপুর মডেল থানায় অভিযোগ করেন।

মিরপুর থানার ডিউটি অফিসার মুকতারুজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি। আসামি ধরার চেষ্টা করছি। শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এদিকে হাজারীবাগের রায়েরবাজার এলাকায় শনিবার সকাল ১০টায় ধর্ষণের শিকার হয় ৭ বছরের এক শিশু। রবিবার সকাল ৮টায় শিশুটিকে ঢামেক হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

শিশুটির বাবা জানান, শনিবার সকালে পাশের বাসার ভাড়াটিয়া খোকন (৩৫) তার মেয়েকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। শিশুটির চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে তাকে উদ্ধার করে। পরে স্থানীয়রা বিষয়টি মীমাংসার চেষ্টা করেন। মীমাংসা না হলে রাতে থানায় মামলা করেন তিনি। রবিবার সকালে শিশুটিকে হাসপাতালে ভর্তি করেন।

হাজারীবাগ থানার উপপরিদর্শক (এসআই) অলীভ মাহমুদ জানান, এ ঘটনায় শনিবার রাতে শিশুটির বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় অভিযুক্ত খোকনকে গ্রেফতার করা হয়। শিশুটি হাসপাতালে ভর্তি আছে।

এ ঘটনায় রবিবার সকালে ভুক্তভোগী শিশুটির পরিবার থানায় প্রাথমিক অভিযোগ নিয়ে এলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে খোকনকে রায়ের বাজার এলাকা থেকে আটক করে হাজারীবাগ থানা পুলিশ।