২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে আদালতে খালেদা

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে আদালতে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বকশিবাজারে আলিয়া মাদ্রাসা সংলগ্ন কারা অধিদপ্তর প্যারেড মাঠে ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিশেষ এজলাসে সোয়া পাঁচ কোটি টাকা দুর্নীতির এ দুই মামলার শুনানি চলছে।

সোমবার জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদীর অসমাপ্ত জেরা এবং জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় সাক্ষ্যগ্রহণের তারিখ রয়েছে।

এর আগে গত ২৩ জুলাই খালেদার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন জিয়া দাতব্য ট্রাস্ট মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশিদকে দ্বিতীয় দিনের মত জেরা করেন। আজও তার জেরা করার কথা রয়েছে।

অন্যদিকে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদীর জবানবন্দি বাতিল করে নতুন করে সাক্ষ্যগ্রহণের জন্য উচ্চ আদালতে গিয়েছিলেন খালেদা। কিন্তু গত ৬ জুলাই হাই কোর্টের একটি বেঞ্চ তা খারিজ করে দেয়।

ওই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে জানিয়ে খন্দকার মাহবুব হোসেন মামলার আগের তারিখে জজ আদালতে সময়ের আবেদন করেছিলেন।

পরে বিচারক আবু আহমেদ জমাদার বিষয়টি নথিভুক্ত করে ৩ অগাস্ট শুনানির পরবর্তী দিন ঠিক করে দেন।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া এতিমখানা ট্রাস্ট এবং ২০১০ সালের ৮ অগাস্ট তেজগাঁও থানায় জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলা দুটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন। মামলা দুটিতে প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

এতিমখানা ট্রাস্ট মামলায় এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ৭১ লাখ ৬৭১ টাকা আত্মসাৎ এবং দাতব্য ট্রাস্ট মামলায় অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ করেছে দুদক।

বিএনপি দাবি করে আসছে, তাদের চেয়ারপারসনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা করা হয়েছে এবং তা এগিয়ে নিচ্ছে বর্তমান সরকার।

নির্বাচিত সংবাদ