২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জনকণ্ঠের সম্পাদক ও নির্বাহী সম্পাদকের রুলের পরবর্তী শুনানি আগামী রবিবার

স্টাফ রিপোর্টার ॥ দৈনিক জনকণ্ঠের সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের বিরুদ্ধে স্বপ্রণোদিত রুলের শুনানির পরবর্তী তারিখ আগামী রবিবার নির্ধারণ করেছেন সুপ্রিম কোর্ট।

আজ সোমবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হাজির হন দৈনিক জনকণ্ঠের সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়। এসময় তাঁদের আইনজীবী এই রুলের জবাবের প্রস্তুতির জন্য তিন মাস সময় চাইলে আদালত পরবর্তী তারিখ আগামী রবিবার নির্ধারণ করেন ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এ বিষয়ে শুনানি হয়।

শুনানি শেষে দৈনিক জনকণ্ঠের পক্ষের আইনজীবী সালাহ উদ্দিন দোলন বলেন, রবিবারের মধ্যে জবাব দাখিল করতে বলা হয়েছে। ওই দিন দৈনিক জনকণ্ঠের সম্পাদক-প্রকাশক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়কেও হাজির থাকতে বলেছেন আদালত।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের বিরুদ্ধে স্বপ্রণোদিত রুল জারি করেন আপিল বিভাগ। এতে আজ (৩ আগস্ট) তাঁদেরকে আদালতে তলব করা হয়।

গত ১৬ জুলাই জনকণ্ঠে সালাউদ্দিন কাদের চৌধুরীর পরিবারের সদস্যদের সঙ্গে বিচারপতিদের ‘যোগাযোগের’ তথ্য সংবলিত একটি কলামকে কেন্দ্র করে এ রুল জারি করা হয়। জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায় এ কলামটি লেখেন।