২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ এক সন্ত্রাসী গুলিবিদ্ধ

অনলাইন ডেস্ক ॥ বন্দর নগরীতে আসামি ধরতে গিয়ে পুলিশের সঙ্গে গোলাগুলিতে মোঃ হাসান ওরফে কিরিচ হাসান নামে এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়েছে। কিরিচ হাছান স্থানীয়ভাবে ‘টেনশন গ্রুপ’ নামে পরিচিত একটি সন্ত্রাসী দলের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

রবিবার রাত আড়াইটার দিকে বায়েজিদ বোস্তামি থানার আমিন জুট মিল কলোনির পাশে আলীনগরে এ গোলাগুলির ঘটনা ঘটেছে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, রোববার রাত ৮টার দিকে আলীনগর থেকে একটি কিরিচসহ হাসানকে আটক করে পুলিশ। থানায় নেয়ার পর জিজ্ঞাসাবাদে হাসান জানায়, টেনশন গ্রুপের আরেক সদস্য রহমানের বাসায় আরও কয়েকটি কিরিচ আছে এবং সেখানে ওই গ্রুপের কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে।

এ তথ্যের ভিত্তিতে পুলিশ রাত আড়াইটার দিকে হাসানকে নিয়ে আলীনগরে রহমানের বাসায় অভিযান চালাতে যায়। পুলিশ ওই বাসা থেকে ১০টি কিরিচ উদ্ধার করে। এরপর রহমানসহ সন্ত্রাসীদের ধরতে আশপাশের এলাকায় অভিযান চালানোর সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। উভয়পক্ষে ১০-১৫ রাউণ্ড গোলাগুলি হয়েছে বলে ‍জানান ওসি।

‘গোলাগুলিতে পালাতে গিয়ে হাসান গুলিবিদ্ধ হয়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। টেনশন গ্রুপের আর কাউকে গ্রেপ্তার করা যায়নি। ’ বলেন ওসি।

ওসি বলেন, হাসানের বিরুদ্ধে বায়েজিদ থানায় একটি মামলা আছে। এই সন্ত্রাসী গ্রুপটি টেনশন গ্রুপ হিসেবে পুলিশের তালিকাভুক্ত। ছিনতাই, চাঁদাবাজি, ভূমি দখল, মারামারি করে এ গ্রুপের সন্ত্রাসীরা পুরো এলাকাকে সবসময় অশান্ত করে রাখে। রাজনৈতিক পরিচয়েও অনেক সময় এরা অপরাধ করে।