২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেত্রকোনায় পিতৃহত্যার দায়ে মৃত্যুদন্ড

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা॥ পিতৃহত্যার দায়ে এক পাষন্ড পুত্রকে ফাঁসিতে ঝুলিয় মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। দন্ডিত আসামীর নাম মোঃ হেকিম (৪০)। তার বাড়ি কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে। সোমবার দুপুরে নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ মোঃ আব্দুল হামিদ তার বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন। এ সময় হেকিম আদালতে উপস্থিত ছিলেন।

রায়ের বিবরণে জানা গেছে, কুতুবপুর গ্রামের বুধু মিয়াকে (৭০) তার পুত্র হেকিম সমস্ত সম্পত্তি নিজ নামে লিখে দেয়ার জন্য দীর্ঘদিন ধরে চাপ দিচ্ছিল। কিন্তু বুধু মিয়া তাতে রাজি হচ্ছিলেন না। এ নিয়ে ২০০৬ সালের ৮ অক্টোবর পিতা-পুত্রের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে হেকিম ঘরের কুড়াল দিয়ে বুধু মিয়ার মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ সময় এলাকাবাসী ও গ্রাম পুলিশ হেকিমকে আটক করে পুলিশে দেয়। ওই দিনই নিহতের ভাতিজা মো. রিটন বাদী হয়ে হেকিমের বিরুদ্ধে কেন্দুয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এ্যাডভোকেট আব্দুল কাদির ভূঁইয়া। আসামী পক্ষে ছিলেন এ্যাডভোকেট আশিষ কুমার সিংহ।