২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জামিন আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার॥ প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় হবিগঞ্জ পৌরসভার মেয়র ও বিএনপি নেতা জিকে গউসের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি আবদুর রবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।আদালতে গউসের পক্ষে শুনানি করেন সুপ্রীমকোর্টর্ বারের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন এ্যাটর্নির্ জেনারেল মাহবুবে আলম।

গত বছরের ২৭ ডিসেম্বর জিকে গউস হবিগঞ্জের জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে, শুনানি করে তার আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।পরে চলতি বছর হাইকোর্টে আসেন গউস। এক পর্যায়ে তার আবেদনটি উল্লেখিত আদালতে স্থানান্তর করা হলে শুনানি করে গউসের জামিন আবেদনটি খারিজ করে দেন আদালত।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুল মজিদ খান বাদি হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।এ মামলার আসামি হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র জিকে গউস গত বছরের ২৮ ডিসেম্বর হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন আদালত।