২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লোকসভা থেকে ২৫ কংগ্রেস এমপি পাঁচ দিনের জন্য বহিষ্কার

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের লোকসভা থেকে ২৫ কংগ্রেস এমপিকে বহিষ্কার করা হয়েছে। লোকসভায় ‘মারাত্মক বিশৃঙ্খলা’ সৃষ্টির কারণে প্রধান বিরোধী দল কংগ্রেসের ২৫ এমপিকে পাঁচদিনের জন্য বহিষ্কার করেছেন স্পীকার সুমিত্রা মহাজন। খবর এনডিটিভি ও ওয়েবসাইটের।

এনডিটিভি জানায়, প্রতিবাদ করতে গিয়ে সংসদ ভবনের ভেতরে প্ল্যাকার্ড বহন করা এবং কালোব্যাজ ধারণ করা যাবে না বলে বার বার কংগ্রেস দলের সংসদ সদস্যদের সতর্ক করেছিলেন স্পীকার। এরপরও নির্দেশ না মানায় এ ব্যবস্থা গ্রহণ করেন তিনি। পার্লামেন্টের বর্ষাকালীন অধিবেশন শুরু হওয়ার পর প্রতিদিনই উভয়কক্ষে বিশৃঙ্খলা সৃষ্টি করছিলেন কংগ্রেস দলের সদস্যরা।

ওদিকে, কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী সোমবার দলের সংসদ সদস্যদের সঙ্গে এক বৈঠকে পরিষ্কার জানিয়ে দেন, ক্ষমতাসীন বিজেপির বিতর্কিত তিন নেতাকে সরিয়ে না দেয়া পর্যন্ত তাদের প্রতিবাদ চলবে।

কংগ্রেস পার্টির সদস্যদের বহিষ্কার করার আদেশ দেয়ার পর তৃণমূল কংগ্রেস দলের সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায় স্পীকারকে বিষয়টি ক্ষমার দৃষ্টিতে দেখার অনুরোধ করেছিলেন। তার অনুরোধ বিবেচনায় নেননি স্পীকার মহাজন। শাস্তি ঘোষণার পাশাপাশি সোমবারের জন্য সংসদ মুলতুবিও করেন তিনি।

নির্বাচিত সংবাদ