২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে পাউবো কার্যালয় ঘেরাও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বিভাগীয় নগরী রাজশাহীকে পদ্মার ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল ও পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ঘেরাও কর্মসূচী পালন করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। নদী ভাঙ্গন কবলিত এলাকার কয়েক হাজার মানুষ পাউবো কার্যালয়ের প্রধান প্রকৌশলীসহ সব বিভাগের তালা ঝুলিয়ে দেয়। এ সময় ৩০ দিনের আল্টিমেটাম দেয়া হয়। এর মধ্যে পদ্মা নদীর বাঁধ সংস্কার করে রাজশাহীকে রক্ষা করা না হলে রেলপথ, রাজপথ অবরোধের হুঁশিয়ারি দেয়া হয়।

সোমবার বেলা ১০টা থেকে দুপুর পর্যন্ত এ কর্মসূচী পালন করা হয়। এ সময় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা বাইরে বেরিয়ে আসেন। গত মাসে দেয়া তিন দিনের আল্টিমেটাম শেষে দাবি পূরণ না হওয়ায় এ কর্মসূচী পালন করা হয়।

বিক্ষোভ কর্মসূচীতে সভাপতিত্ব করেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী। বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, পরিষদ নেতা দেবাশীষ প্রামাণিক দেবু প্রমুখ। বিক্ষোভ সমাবশে বক্তারা বলেন, রাজশাহী নগরীর কোর্ট এলাকা সংলগ্ন বুলনপুর, পঞ্চবটি শ্বশানঘাট, পবা উপজেলার নবগঙ্গা, হাড়ুপুর, বসড়ী, সোনাইকান্দি, চারঘাটে ক্যাডেট কলেজ, পুলিশ ট্রেনিং একাডেমি, টাঙ্গন, ইউসুফপুর এবং গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জ পদ্মা নদীর বামতীরে নদী ভাঙ্গন চলমান রয়েছে এবং ইতোমধ্যে ব্যাপক ফসলী জমি, মসজিদ-মন্দির-গীর্জাসহ বহুসংখ্যক ঘর-বাড়ি ও বিভিন্ন স্থাপনা নদী গর্ভে বিলীন হয়েছে।