১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধে মিল্লাত ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৩ আগস্ট ॥ লক্ষ্মীপুরের চরশাহীতে দু’সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষে পুলিশের তালিকাক্তুক্ত সন্ত্রাসী মিলন হোসেন ওরফে মিল্লাত (৩০) ডাকাত নিহত হয়েছে। রবিবার রাত প্রায় সাড়ে দশটার দিকে সদর উপজেলার জালিয়াকান্দি গ্রামে সোলায়মান ও দিদার বাহিনীর মধ্যে ভাগভাটোয়ারা নিয়ে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানা পুলিশ তাদের রক্তাক্ত গুরুতর অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান জানান, সোলায়মান ও দিদার সন্ত্রাসীদের দু’গ্রুপের মধ্যে গোলাগুলিতে ডাকাত মিল্লা মারা যায়। তিনি জানান, তার বিরুদ্ধে গণধর্ষণ ও ডাকাতিসহ থানায় তিনটি মামলা রয়েছে। অপরদিকে নিহতের আত্মীয়স্বজন জানায়, সন্ধ্যায় মিলন বাড়ি থেকে নতুন বাজারের দিকে মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় পুলিশ তাকে আটক করে। পরে পুলিশের গুলিতে মিলন হোসেন ওরফে মিল্লাত ঘটনাস্থলে মারা যায়। কোন গোলাগুলির ঘটনা ঘটেনি বলে নিহতের পরিবার দাবি করে।

চট্টগ্রামে ৭ হাজার জাল সিডিসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেটে অভিযান চালিয়ে সাড়ে সাত হাজার জাল সিডিসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার রাতে এ অভিযান পরিচালনা করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। র‌্যাব সূত্রে জানানো হয়, মার্কেটের তৃতীয় তলার চিটাগাং ডিভিডি হোম এবং ওয়ার্ল্ড ভিসিডি নামের দুই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ৬ হাজার ৯টি পাইরেটেড সিডি এবং ৬৪০টি পর্ণো সিডি। এগুলো রাখা এবং বিক্রির দায়ে যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে তারা হলোÑ নগরীর কোতোয়ালি থানার আলকরণ এলাকার সাজ্জাদ আহমেদ, মীরসরাই উপজেলার নয়ন দাশ এবং নগরীর খুলশী থানার নালাপাড়া এলাকার মোস্তফা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক সোহেল মাহমুদ।

বগুড়ায় অপহৃত প্রবাসী উদ্ধার আটক তিন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় তরুণী দিয়ে এক ব্যক্তিকে ডেকে নিয়ে অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে মহিলাসহ ৩ জনকে আটক এবং অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাতে শহরের কলোনি এলাকায় অভিযান চালিয়ে ডিবি পুলিশ অপহৃত ব্যক্তিকে উদ্ধারসহ অপহরণকারী চক্রের ৩ জনকে আটক করে। এরা হলোÑ দুলালী বেগম, শাওন ও সাকিল।

পুলিশ জানায়, বগুড়ার গাবতলি উপজেলার কালাইহাটা এলাকার মোঃ মিলন রবিবার দুপুরে পাসপোর্ট নিতে বগুড়া পাসপোর্ট অফিসে আসে। মিলন বিদেশে চাকরি করেন। পাসপোর্ট অফিস চত্বরে তার পূর্ব পরিচিত বিলকিস নামে এক তরুণীর সঙ্গে দেখা হয়। সে তাকে শহরের কলোনি এলাকায় দুলালী বেগমের বাড়িতে ডেকে নিয়ে যায়। এরপর তাকে ওই মহিলাসহ কয়েক যুবক আটকে রেখে মারপিট এবং এক পর্যায়ে ২ লাখ টাকা দাবি করে।

ভাঙ্গায় কারেন্ট জাল জব্দ

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ৩ আগস্ট ॥ ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে সোমবার দুপুরে ভাঙ্গা বাজার থেকে প্রায় ৫ লক্ষ্য টাকার কারেন্ট জাল আটক করে। এ সময় জাল বিক্রেতারা পালিয়ে যায়। জানা যায়, ভাঙ্গা বাজারে কারেন্ট জালের ব্যবসা রমরমা এ রকম খবর উপজেলা নির্বাহী অফিসার ও মৎস্য অফিসারের নিকট দীর্ঘদিন ধরে আসছিল।

জাতীয় বৃক্ষমেলায় ১ম পুরস্কার পেল বিএডিসি স্টল

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) জাতীয় বৃক্ষমেলা-২০১৫ এ অংশগ্রহণকারী স্টলসমূহের মধ্যে সরকারী ও আধাসরকারী স্টল ক্যাটাগরিতে সেরা স্টল বিজয়ী নির্বাচনে প্রথম পুরস্কার অর্জন করেছে। গত বৃহস্পতিবার বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বন অধিদফতর এ বৃক্ষমেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি। সমাপনী অনুষ্ঠানে পরিবেশ ও বন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির কাছ থেকে বিএডিসির পক্ষে প্রথম পুরস্কার গ্রহণ করেন সংস্থার মহাব্যবস্থাপক (উদ্যান) মোঃ আমিনুল ইসলাম। প্রধান বন সংরক্ষক মোঃ ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার রাকিবুর রহমান। Ñবিজ্ঞপ্তি

ব্রাহ্মণবাড়িয়ায় ২০ দোকান ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আশুগঞ্জ রেলগেট এলাকায় অগ্নিকা-ে ২০টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। সোমবার সকাল সাতটার দিকে রেলগেট এলাকার হাইওয়ে রাস্তার পাশের মার্কেটে আগুন লাগে। আশুগঞ্জ ও ভৈরব ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। দোকনদাররা জানান, একটি মিষ্টির দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগুনের সূত্রপাত।

টঙ্গীবাড়িতে চার

দোকান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, টঙ্গীবাড়ি উপজেলার দীঘিরপাড় বাসস্ট্যান্ডে অগ্নিকা-ে চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। রবিবার রাত ২টার দিকে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে স্থানীয়ভাবে আগুন নেভানোর চেষ্টা করে। মসজিদের মাইকে আগুনের ঘোষণা দেয়ার পর শতশত মানুষ আগুন নেভানোর চেষ্টা চালায়। আধাঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। কিন্তু এর আগেই পুড়ে যায় হাওলাদার ডেকোরেটর, ব্যাপারী ডেকোরেটর, আদিল ডিজিটাল স্টোর এবং নাসির ভিডিও।

যশোরে যুবক আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস থেকে জানান, সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের বাহাদুরপুর আশরাফুল উলুম হাফেজিয়া মাদ্রাসায় আগুন দিয়ে ক্ষতিসাধন করার অভিযোগে রবিবার রাতে মোহাম্মদ হবি (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। সে বাহাদুরপুর গ্রামের মৃত মকর আলী মোল্লার ছেলে। এই ঘটনায় কোতয়ালি থানায় দুইজনের নাম উল্লেখ করে একটি মামলা হয়েছে। অপর আসামি হলো মৃত মীর করিমের ছেলে মীর মোহর আলী।

সিলেটে ব্যবসায়ী নিখোঁজ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরী থেকে রবিবার সকাল থেকে এক পাথর ব্যবসায়ীর খোঁজ মিলছে না। নিখোঁজের পর ওই ব্যবসায়ীর স্ত্রীর মোবাইল ফোনে মিসকলড আসে। পরে ওই নাম্বারে কলব্যাক করলে তিনি স্বামীর কান্নার শব্দ শুনতে পান। কামাল আহমদ জৈন্তাপুর উপজেলার হেমু হাউদপাড়া গ্রামের মৌলানা মোজাম্মিল আলীর ছেলে।

জমি নিয়ে বিরোধ পার্বতীপুরে প্রতিপক্ষের আঘাতে নিহত ১

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৩ আগস্ট ॥ জমিসংক্রান্ত সংঘর্ষে নজরুল ইসলাম (৫৫) নিহত ও আহত হয়েছে ১৫ জন। হরিপুর চান্দিনা গ্রামে সোমবার সকাল ১০টায় এ ঘটনা ঘটে। গ্রামবাসীরা জানায় নিহত নজরুলের পরিবার সাড়ে ৫ বিঘা জমি দীর্ঘদিন ধরে ভোগ-দখল করে আসছে। প্রতিপক্ষ মছিরত শাহর পুত্ররা ওই সম্পত্তির মালিকানা দাবি করে। চাইনিজ কুড়াল, রামদা, লাঠি ইত্যাদি অস্ত্রে সজ্জিত ভাড়াটিয়া ৩০Ñ৪০ সন্ত্রাসী নিয়ে তারা সম্পত্তি দখলের উদ্দেশ্যে গাছ লাগানো শুরু করে। এ সময় বাধা দিতে গেলে প্রতিপক্ষের লাঠির আঘাতে নজরুল মারা যায়।

গাজীপুরে আহত ৪

নিজস্ব সংবাদদাতা গাজীপুর থেকে জানান, কাপাসিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন এক সাংবাদিকের বাড়িতে হামলা চালিয়েছে। তারা সাংবাদিক আবু সাইদকে বেঁধে হাতুড়ি দিয়ে পিটিয়েছে। এ সময় হামলাকারীদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে ও মারধরে দৈনিক নয়াদিগন্তের স্থানীয় প্রতিনিধি আবু সাইদ ও তার বৃদ্ধ বাবা-মাসহ ৪ জন আহত হয়েছেন।

মৌলভীবাজারে তিন গুণীজনকে সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ৩ আগস্ট ॥ কমলগঞ্জে সৈয়দ মাসুম ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে শিক্ষা, মুক্তিযুদ্ধ ও লোক গবেষণায় তিন গুণীজনকে সম্মাননা দেয়া হয়েছে । সোমবার দুপুরে কমলগঞ্জ উপজেলা মিলনায়তনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম মিঞা, বিশেষ অতিথি ছিলেন ওয়েলফেয়ার ট্রাস্টের সৈয়দ মাসুম, শ্রীমঙ্গল প্রেসক্লাব সম্পাদক বিকুল চক্রবর্ত্তী ও সাংবাদিক প্রণীত রঞ্জন দেবনাথ। সম্মাননাপ্রাপ্তরা হলেন, শিক্ষা ক্ষেত্রে অধ্যাপক রফিকুর রহমান, মুক্তিযুদ্ধে আব্দুল মুনিম ও লোক গবেষণায় লেখক ও কবি আহমদ সিরাজ।

সড়কে ধানের চারা রোপণ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও সমাবেশ করেছে এলাকাবাসী। পরে তারা চলাচলের অযোগ্য ওই ভগ্ন সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছে। সোমবার সকালে জেলার মিঠাপুকুর উপজেলায় মহীয়সী বেগম রোকেয়ার পায়রাবন্দ থেকে চরকাবাড়ি পর্যন্ত সড়কের এলাকাবাসী এই কর্মসূচী পালন করে। বেলা সাড়ে ১১টায় পায়রাবন্দ থেকে চরকাবাড়ি পর্যন্ত ২৩ কিলোমিটার সড়কে এই কর্মসূচী পালন করে।

বিনামূল্যে চক্ষু সেবা

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩ আগস্ট ॥ বাউফলের বগা হোগলা হাজী আলাউদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে সোমবার ৩ শতাধিক দরিদ্র মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে। ঢাকা সেন্ট্রাল লায়ন্স চক্ষু হাসপাতালের চেয়ারম্যান ডা. মশিউর রহমান রোগী দেখেন। এ সময় উপস্থিত ছিলেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) দক্ষিণ সম্পত্তি বিভাগের ইঞ্জিনিয়ার সৈয়দ রুমান, প্রফেসর আবদুস সোবাহান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম প্রমুখ।