২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হ্যাটট্রিক হারে বিধ্বস্ত বার্সিলোনা

স্পোর্টস রিপোর্টার ॥ হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে বার্সিলোনা। স্প্যানিশ পরাশক্তিরা ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ফের হারের তেতো স্বাদ পেয়েছে। রবিবার রাতে ইতালির ফ্লোরেন্সে অনুষ্ঠিত ম্যাচে বার্সিলোনাকে ২-১ গোলে পরাজিত করে ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনা।

মৌসুম শুরুর এই প্রাক-প্রস্তুতি আসরে দলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমারকে ছাড়া খেলতে আসা বার্সিলোনার এটি টানা তৃতীয় হার। যুক্তরাষ্ট্রের মাটিতে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক এলএ গ্যালাক্সিকে হারিয়ে শুভসূচনা করলেও পরের দুই ম্যাচে যথাক্রমে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির কাছে হার মানে গত মৌসুমের ট্রেবলজয়ীরা। অন্যদিকে ফিওরেন্টিনার এটি টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে ফরাসী ক্লাব পিএসজির কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে বেনফিকাকে হারায় তারা। নিজেদের শেষ ম্যাচে ফিওরেন্টিনার প্রতিপক্ষ চেলসি।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই ম্যাচ উপভোগ্য হয়ে ওঠে। চতুর্থ মিনিটেই এগিয়ে যায় ফিওরেন্টিনা। হেড করে গোল করেন ফেডেরিকো বের্নাডেসচি। ১২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বার্সিলোনার রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে ডানদিক দিয়ে বল জালে জড়ান ইতালির এই মিডফিল্ডার। ১৭ মিনিটে ব্যবধান কমিয়ে বার্সিলোনাকে লড়াইয়ে ফেরান লুইস সুয়ারেজ। ১০ গজ দূর থেকে গোলটি করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। কিন্তু পরে আর গোল না পাওয়ায় টানা তৃতীয় হারের হতাশায় মাঠ ছাড়তে হয় স্প্যানিশ পরাশক্তিদের।

এমন পারফর্মেন্সের পর বার্সিলোনা কোচ লুইস এনরিকে বলেছেন, এটি কাতালানদের সেরা দল নয়। আমি শিষ্যদের ও দলকে নিয়ে কোনরকম দুশ্চিন্তা করছি না। আমাদের কয়েকটি জায়গায় আরও কাজ করতে হবে। এখনও ডিফেন্স নিয়ে প্রচুর কাজের বাকি আছে। এনরিক আরও বলেন, সম্প্রতি আমাদের প্রতিদ্বন্দ্বীরা ম্যাচে তেমন কোন সহজ সুযোগ পায়নি। এটা নিয়ে আমরা আরও পরিশ্রম করব। খুব ভাল হতো যদি ক্লাবের সবাইকে এক সঙ্গে পেতাম। তাহলে হয় তো বলতে পারতাম এটা শতভাগ বার্সা। যেহেতু বার্সা শতভাগ নিয়ে মাঠে নামতে পারছে না, সেহেতু আপনি বলতে পারেন না এই বার্সা খারাপ খেলেছে। তিনি আরও বলেন, গত চার ম্যাচ থেকে আমি কয়েকটি দিক লক্ষ্য করেছি। আমরা যখন সুযোগ পেয়েছি, তখন ভাল সম্ভাবনা সৃষ্টি করতে সক্ষম হয়েছি।