২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফতুল্লায় বোমা ফাটিয়ে বাস থামিয়ে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৩ আগস্ট ॥ ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লায় চলন্ত যাত্রীবাহী বাসের সামনে বোমা ফাটিয়ে গতিরোধ করে নুরুল ইসলাম (৪০) নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাত পৌনে ১০টার দিকে মাহমুদপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম ফতুল্লার বক্তাবলী প্রসন্ননগর এলাকার হানিফ হাজীর ছেলে। তিনি ফতুল্লার রেলস্টেশন এলাকায় ভাড়া থাকতেন। রাজধানীর হাতিরপুলে মোতালেব প্লাজায় ‘পপুলার ইলেকট্রনিক্স’ নামে মোবাইল ফোনের দোকান রয়েছে তাঁর।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গুলিস্তান থেকে উৎসব পরিবহনের একটি বাসযোগে মোবাইল ফোন ব্যবসায়ী নুরুল ইসলাম নারায়ণগঞ্জ ফিরছিলেন। রাত পৌনে ১০টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের ফতুল্লার মাহমুদপুর এলাকায় সামাদ বানু সিএনজি স্টেশনের সামনে পৌঁছলে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে বাসের গতিরোধ করে দুর্বৃত্তরা। এ সময় কয়েকজন দুর্বৃত্ত বাসে উঠে নুুরুল ইসলামের বুকে অস্ত্র ঠেকিয়ে একটি গুলি করে তাঁর সঙ্গে থাকা একটি ব্যাগ ছিনিয়ে নিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় ব্যবসায়ী নুরুল ইসলামসহ যাত্রীবাহী বাসটি শহরের খানপুরে অবস্থিত ৩শ’ শয্যা হাসপাতালে নিয়ে যায় চালক। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। বোমার বিস্ফোরণে বাসটির সামনের কাঁচ ভেঙ্গে গেছে।

প্রত্যক্ষদর্শী বাসযাত্রী মোঃ লিটু সাংবাদিকদের জানান, নুরুল ইসলামসহ তারা ঢাকা থেকে ফিরছিলেন। পথে অতর্কিত মুহুর্মুহু হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে দুর্বৃত্তরা বাসের গতিরোধ করে। দুটি মোটরসাইকেলে আসা ৪/৫ যুবক বাসে উঠে নুরুল ইসলামকে পিস্তল ঠেকিয়ে গুলি করে তার হাতে থাকা ব্যাগটি নিয়ে চলে যায়। বোমার আঘাতে বাসের সামনের এবং জানালার কাঁচ ভেঙ্গে যায়। যাত্রীদের অনেকেই প্রাণভয়ে বাসের সিটের নিচে লুকিয়ে পড়ে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোখলেছুর রহমান সাংবাদিকদের জানান, আমরা শুনেছি বোমা ফাটিয়ে বাসের গতিরোধ করে এক যাত্রীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আমরা ঘাতকদের শনাক্ত করে তাদের গ্রেফতারের চেষ্টা করছি।