২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয়কে ‘হত্যার ষড়যন্ত্র’॥ জাসাস নেতার বিরুদ্ধে মামলা

অনলাইন রিপোর্টার ॥ সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণের ষড়যন্ত্র’ করে যুক্তরাষ্ট্রে জেলে যাওয়া রিজভী আহমেদ সিজারের বাবা জাসাস নেতা মোহাম্মদ উল্লাহ মামুনের বিরুদ্ধে এবার ঢাকায় মামলা হয়েছে ‘হত্যার ষড়যন্ত্রের’ অভিযোগে।

গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফজলুর রহমান সোমবার রাতে ঢাকার পল্টন থানায় এ মামলা দায়ের করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের’ অভিযোগের মামলায় মামুনকে পল্টন থানায় আনা হয়েছে বলে জানান ওসি মোরশেদ আলম। তিনি বলেন, এই মামলার এজাহারে মামুন ছাড়া অন্য কারও নাম না থাকলেও বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা এতে জড়িত থাকতে পারেন বলে উল্লেখ করা হয়েছে।

যুক্তরাষ্ট্র প্রবাসী মামুন বিএনপির সহযোগী সংগঠন জাসাসের কেন্দ্রীয় সহ সভাপতি এবং যুক্তরাষ্ট্র বিএনপির সহ-সভাপতি ছিলেন। পরিবার নিয়ে কানেটিকাটের ফেয়ারফিল্ড কাউন্টিতে বসবাস করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় স্ত্রী-সন্তান নিয়ে থাকেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায়। তার ক্ষতি করার উদ্দেশ্যে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সংরক্ষিত গোপন তথ্য পেতে এফবিআইএর এক কর্মকর্তাকে ঘুষ দেওয়ার অপরাধে গত ৪ মার্চ মামুনের ছেলে রিজভী আহমেদ সিজারকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দেয় নিউ ইয়র্কের একটি আদালত।

উল্লেখ্য, গত ৯ মার্চ সজীব ওয়াজেদ জয় ফেইসবুকে এক পোস্টে লেখেন, “আমাকে যখন কেউ হত্যার চেষ্টা করছে, সেটিও তখন আমি খুবই ব্যক্তিগত ব্যাপার হিসেবে নিচ্ছি। যারা এর জন্য দায়ী, তারা বিএনপির যতো উচ্চ পর্যায়ের নেতৃত্বই হোক না কেন, আমি তাদের হদিস বের করে বিচারের মুখোমুখি করব।”

নির্বাচিত সংবাদ