১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশাল সিটি মেয়রের দুর্নীতির খোঁজে দুদক

অনলাইন রিপোর্টার ॥ বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা আহসান হাবিব কামালের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পের কোটি কোটি টাকা আত্মসাতের পৃথক অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কশিমন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সম্প্রতি এ দুটি অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। দ্রুত অভিযোগ অনুসন্ধানে কমিশন থেকে বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

শিগগিরই পৃথক অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগের মাধ্যমে অভিযোগ দু’টির অনুসন্ধান শুরু করা হবে। দুদক সূত্র সব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বরিশাল সিটি করপোরেশনের মেয়র অন্যদের সঙ্গে যোগসাজশে ১০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করেছেন বলে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। প্রাথমিক সোর্সে এ সব অভিযোগের সত্যতা যাচাই করে কমিশন এ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।

এ ছাড়া মেয়র কামালের বিরুদ্ধে ঠিকাদারের সঙ্গে যোগসাজশে সড়ক মেরামতের নামে ৬০ লাখ টাকা আত্মসাতের আরেকটি অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬০ লাখ টাকা ব্যয়ে মেরামত করা ওই সড়ক ৬০ দিনও টেকেনি। বর্তমানে সড়কটি খানা-খন্দে ভর্তি ও ভাঙা থাকায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।