২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রংপুরে অপহৃত স্কুলছাত্রী টাঙ্গাইলে উদ্ধার

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ ৮ম শ্রেণীর এক ছাত্রীকে রংপুর থেকে অপহরণের দুই মাস পর টাঙ্গাইল থেকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার দুপুরে টাঙ্গাইল থেকে উদ্ধার ও গ্রেফতারের পর মঙ্গলবার দুপুরে আসামিকে মিডিয়ার সামনে এনে বিস্তারিত তুলে ধরে পিবিআই।

পিবিআই জানায়, গত ৯ জুন রাতে রংপুরের পীরগঞ্জ উপজেলার রামপুরা গ্রাম থেকে ৮ম শ্রেণীর ছাত্রীকে তারই প্রতিবেশী এবং কারমাইকেল কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র মনোয়ারুল ইসলাম জোর করে বাসা থেকে বের করে নিয়ে যায়। পরে মেয়ের বাবা আফসার আলী বাদী হয়ে পীরগঞ্জ থানায় অপহরণের মামলা করে। পীরগঞ্জ থানা পুলিশ এক মাস ধরে তদন্ত করেও ওই কিশোরীকে উদ্ধার এবং আসামি গ্রেফতার করতে পারেনি। পরে আদালতের নির্দেশে মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে। পুলিশ ব্যুরো অপহৃতা এবং অপহরণকারীর অবস্থান টাঙ্গাইলে নিশ্চিত হলে ১ আগস্ট পিবিআইয়ের এসআই রওশন আলীর নেতৃত্বে একটি দল টাঙ্গাইলে অবস্থান নেয়।

সেখানে তিন দিন অনুসন্ধানের পর সোমবার দুপুরে টাঙ্গাইল সদর থানার চর পাতুলি গ্রামের এক বাসা থেকে ওই কিশোরীকে উদ্ধার এবং আসামি মনোয়ারুলকে গ্রেফতার করে। ওইদিনই রাতে তারা রংপুরে আসে এবং মঙ্গলবার দুপুরে মিডিয়ার সামনে বিস্তারিত তুলে ধরেন। পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুস সালাম জানান, তাদের বিয়ে কিংবা দৈহিক মেলামেশা হয়েছে কিনা, সেসব মেডিক্যাল পরীক্ষা এবং তদন্তের মাধ্যমে দেখা হবে।

রংপুরে মাদক সম্রাজ্ঞী রোখসানা ও তার স্বামীর যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ মাদক ব্যবসা পরিচালনা করার অভিযোগ প্রমাণিত হওয়ায় রংপুরে এক দম্পতিকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে রংপুরের জেলা ও দায়রা জজ। মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মনজুরুল বাছিদ এ আদেশ দেন। এরা হলো রংপুরের মাদক সম্রাজ্ঞী রোখসানা বেগম ডিসকো ও তার স্বামী নুরুজ্জামান।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৯ সেপ্টেম্বর পুলিশ এই দম্পতির আলমনগরের বাসায় অভিযান চালিয়ে ৩২ গ্রাম হিরোইন উদ্ধার করে।

নাটোরে রাবি শিক্ষার্থীর মৃত্যু

সংবাদদাতা, নাটোর, ৪ আগস্ট ॥ নাটোরের হালতিবিলে পিকনিক করতে এসে বিদ্যুতস্পৃষ্ট হয়ে জাহিদুল ইসলাম (২২) নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত অপর দুই শিক্ষার্থীকে নাটোর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহত জাহিদুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিদ্যার তৃতীয় বর্ষের ছাত্র। সে পাবনার সুজানগর এলাকার বাসিন্দা। আহত দুজন হচ্ছে, নাটোরের বাগাতিপাড়া উপজেলার বৈশাখী খাতুন ও পঞ্চগড় জেলার রিপন হোসেন। তারা সবাই একই বিভাগের শিক্ষার্থী। পুলিশ জানায়, নৌকার ছাদে নাচানাচি করার সময় বিলের ভেতর দিয়ে টানা বিদ্যুত সঞ্চালন লাইনের তারে জড়িয়ে যায় জাহিদ ও তার বন্ধুরা।

বাউফলে সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৪ আগস্ট ॥ বাউফলে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান এ নিষেধাজ্ঞা জারি করেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে এ সংক্রান্ত আদেশ মাইকে প্রচার করা হয়েছে। প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের দ্বিতীয় সাময়িক পরীক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্নের স্বার্থে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে প্রচার করা হয়। এ নিষেধাজ্ঞা একদিন বহাল থাকবে। মূলত গত কয়েকদিন ধরে বাউফলে ক্ষমতাসীন দলের দুই গ্রুপের মধ্যে রাজনৈতিক অস্থিরতার কারণেই এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে স্থানীয় লোকজন মনে করছেন।