২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ চুয়াডাঙ্গার শহীদ দিবস

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৪ আগস্ট ॥ আজ ৫ আগস্ট স্থানীয় শহীদ দিবস। চুয়াডাঙ্গা জেলার মুক্তিযুদ্ধের ইতিহাসে এ দিনটি মর্মান্তিক বেদনাদায়ক ও অন্যতম স্মরণীয় দিন।

১৯৭১ সালের এ দিনে জেলার দামুড়হুদা উপজেলার জগন্নাথপুর গ্রামে পাক হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ সমরে শহীদ হন ৮ জন বীর মুক্তিযোদ্ধা। শহীদ পরিবারের সদস্যদের জাতীয় দুইটি দিবস ছাড়া সম্মানিত করা হয় না। দেয়া হয় না কোন সরকারী অনুদান। এ সব শহীদদের স্মরণে জগন্নাথপুর গ্রামে তৈরি করা হয়েছে স্মৃতিসৌধ ও কমপ্লেক্স। প্রতিবছরের এবারও নানা আয়োজনে দিনটি পালনে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড।

আট শহীদের মধ্যে একমাত্র তারিখকে দেয়া হয় বীর বিক্রম খেতাব। তাদের স্মরণে ওই গণকবরে এলজিইডি ১৯৯৮ সালে ৫০ লাখ টাকা ব্যয়ে এক একর জমির ওপর নির্মাণ করে স্মৃতিসৌধ। এছাড়া জাতীয় সংসদেও হুইপ ও চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন স্মৃতিসৌধের পাশে শহীদদের স্মরণে ব্যক্তিগত উদ্যোগে নির্মাণ করেছে আট কবর স্মৃতি কমপ্লেক্স।

সিরাজগঞ্জে অস্ত্র গুলিসহ আটক দুই

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার জামাত অধ্যুষিত কল্যাণপুর গ্রামে অভিযান চালিয়ে মঙ্গলবার ভোরে র‌্যাব তিনটি বিদেশি পিস্তল, গুলি, ককটেল ও দেশীয় অস্ত্রসহ দুইজনকে আটক করেছে । র‌্যাব জানায়, মঙ্গলবার ভোর ৩টা থেকে দুই ঘণ্টাব্যাপী অভিযানে বেলকুচি উপজেলার কল্যাণপুর গ্রামের সাইফুল ইসলামের বাড়ি তল্লাশি করে ছেলে ফরিদুল ইসলাম এবং মৃত আলতাফ আলীর ছেলে জাক্কু শেখকে আটক করা হয়। এ সময় তাদের বাড়ি থেকে ৩টি বিদেশি পিস্তল, ১৮টি ককটেল, ২টি রামদা, ১টি ড্যাগার, ৪টি ম্যাগাজিনে ১২ রাউন্ড গুলি, ৮ রাউন্ড শর্টগানের গুলি, একটি চোরাই মোটরসাইকেল ও ২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। র‌্যাব কার্যালয়ে আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

নীলফামারীতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ পুকুরের পানিতে ডুবে নাজির ইসলাম (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ রাজিব গ্রামে সোমবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। রাত আটটার দিকে শিশুটির লাশ ভেসে উঠলে এলাকাবাসী পুকুর থেকে তা উদ্ধার করে। শিশুটি ওই গ্রামের রশিদুল ইসলামের ছেলে।

সীতাকু-ে অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, (চট্টগ্রাম) ৪ আগস্ট ॥ চট্টগ্রামের সীতাকু-ে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। সোমবার গভীর রাতে উপজেলার পন্থিছিলা কসাইখানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতরা হলেন সন্দ্বীপ হাতিয়ার পুত্র নুর নবী, নোয়াখালী জেলার চরজব্বার কাটাবুনিয়া এলাকার কবির হোসেন।