২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফাঁদ পেতে হরিণ শিকার

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ৪ আগস্ট ॥ কক্সবাজারের উপকূলীয় ইউনিয়ন জালিয়াপালংয়ের চোয়াংখালীর গহীন অরণ্যে ফাঁদ পেতে হরিণ শিকার করে চলছে সংঘবদ্ধ চক্র। জানা গেছে, গ্রামের আব্দুল্লাহ হেডম্যান, তার ছেলে মুহিব উল্লাহ, জসিম উদ্দিনের ছেলে জয়নাল, নজির আহাম্মদের ছেলে মোক্তার আহাম্মদ, কামালের ছেলে ইউছুফ জালালসহ বেশ কয়েকটি সিন্ডিকেট হরিণ শিকার করার জন্য ইয়ারগান এবং জাল নিয়ে বনে ওৎপেতে থাকে। গত ১ আগস্ট বিকেলে চোয়াংখালী বন থেকে ধাওয়া করে একটি হরিণ শাবক শিকার করা হয়।

কোটি টাকার ত্রাণ

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ৪ আগস্ট ॥ চট্টগ্রামের বাঁশখালীর বিভিন্ন এলাকায় এস আলম গ্রুপের আওতায় কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্পের বন্যা দুর্গতদের মাঝে কোটি টাকার ত্রাণ বিতরণ করেছে। মঙ্গলবার সকাল ১১টায় কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্পের প্রধান সমন্বয়কারী নাছির উদ্দিনের পক্ষ হতে সহকারী সমন্বয়কারী বাহাদুর আলম হীরন পুকুরিয়া ইউনিয়নের শঙ্খ নদীর বেড়িবাঁধ বিলীন হয়ে প্লাবিত এলাকায় ত্রাণ বিতরণ করেন।

ধসে গেছে প্রাচীন মঠ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার গৌরনদী উপজেলার বার্থী এলাকার প্রায় দু’শ বছরের পুরনো হিন্দু সম্প্রদায়ের একটি মঠ সোমবার রাতে ধসে পড়েছে। আকস্মিকভাবে রাত সাড়ে নয়টার দিকে মঠটি ধসে বার্থী-ভালুকশী সড়কে পড়ে সবধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় প্রায় তিন ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে ধ্বংসস্তূপ অপসারণ করে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

সাংবাদিককে সহায়তা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক দুর্ঘটনায় আহত সাংবাদিককে প্রধানমন্ত্রীর এক লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। সড়ক দুর্ঘটনায় আহত দৈনিক সংবাদের মুন্সীগঞ্জ প্রতিনিধি মাহাবুব আলম লিটনের হাতে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল তার সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে চেকটি তুলে দেন। এর আগে জেলা প্রশাসকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন এডিসি মোঃ ফজলে আজিম, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও সাধারণ সম্পাদক তানভীর হাসান।