২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাতক্ষীরায় মোটরসাইকেল নিবন্ধন ফি জমা দিতে ভোগান্তি

  • ব্যাংক কর্মকর্তাদের দুর্ব্যবহার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ মোটরসাইকেলের রেজিস্ট্রেশন ফি’র টাকা জমা দিতে সাতক্ষীরায় মোটরসাইকেল মালিকদের প্রতিদিন বিড়ম্বনা আর ভোগান্তির শিকার হতে হচ্ছে। এ জন্য মাঝেমধ্যে পুলিশের হাতে গলাধাক্কাও খেতে হচ্ছে টাকা জমা দিতে আসা মানুষদের। এ অবস্থা চলছে গত দেড়মাস ধরে। টাকা জমা দেয়ার জন্য সরকার একমাত্র ব্র্যাক ব্যাংক নির্ধারণ করে দেয়ার কারণে মোটরসাইকেল মালিকরা ব্যাংকে টাকা জমা দিতে এসে বিড়ম্বনার শিকার হচ্ছেন। মোটরসাইকেল মালিকরা ভোর থেকে ব্যাংকের সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে থেকেও দিন শেষে টাকা জমা দিতে না পেরে প্রতিদিন শত শত মালিককে ফিরে যেতে হচ্ছে।

সরকার ১ জুলাই থেকে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করার পর থেকে সাতক্ষীরা জেলা জুড়ে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল মালিক রেজিস্ট্রেশন ফি জমা দেয়ার জন্য বিআরটিএ অফিস ও ব্র্যাক ব্যাংক শাখায় ভিড় করতে থাকে।

টাকা জমা দিতে আসা মোটরসাইকেল মালিকদের অভিযোগ, ব্যাংক কর্তৃপক্ষ প্রতিদিন ৬০টির বেশি রেজিস্ট্রেশন ফি জমা নিচ্ছে না। ফলে ব্যাংকের সামনে রোদ বৃষ্টিতে দিনভর লাইনে দাঁড়িয়ে থেকে টাকা জমা দিতে না পেরে ফিরে যেতে হচ্ছে। ব্যাংক কর্তৃপক্ষ তাদের সঙ্গে দুর্ব্যবহার করছে বলে অভিযোগ এসব মোটরসাইকেল মালিকদের। রোদ বৃষ্টিতে বাইরে দাঁড়ানোর পাশাপাশি ব্যাংক গেটের মুখে থাকা এসির গরম বাতাসে তাদের পুড়তে হচ্ছে।

ব্র্যাকব্যাংক সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক মঙ্গলবার জনকণ্ঠকে বলেন, রেজিস্ট্রেশন ফি’র টাকা জমা নেয়ার জন্য একজন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যতজনের টাকা নেয়া সম্ভব ততটাই নেয়া হয়। এখানে নির্দিষ্ট কোন সংখ্যা নেই বলে তিনি দাবি করেন। ব্যাংকের ইন্টারনেট লাইন সেøা দাবি করে তিনি বলেন, ব্যাংক নিরাপত্তা ও অন্যান্য কাজের জন্য বাইরে লাইনে দঁাঁড়িয়ে থাকা মানুষদের মধ্যে থেকে ১০ জন করে ভেতরে ঢুকিয়ে টাকা জমা নেয়া হয় বলে তিনি স্বীকার করেন। বিআরটিএর দালালরা সমস্যা করছে উল্লেখ করে ব্যাংক ব্যবস্থাপক বলেন, বিশৃঙ্খলা ঠেকাতে মাঝে মধ্যে পুলিশ ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হচ্ছে।

জাতির জনকের শাহাদাতবার্ষিকী উপলক্ষে পাউবোতে মহাসমাবেশ

মঙ্গলবার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ, (সিবিএ)’র উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ওয়াপদা ভবন প্রাঙ্গণ, মতিঝিল, ঢাকায় অত্র সংগঠনের দেশব্যাপী নেতাকর্মীদের উপস্থিতিতে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সিবিএ’র সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের অন্যতম সহ-সভাপতি মোল্যা আবুল কালাম আজাদ।

প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুব-উল আলম হানিফ, এমপি। বক্তব্য রাখেন সিবিএ’র সাধারণ সম্পাদক ও জাতীয় শ্রমিক লীগের অর্থবিষয়ক সম্পাদক সুলতান আহমেদ এবং জাতীয় শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ ও ক্রাফ্ট ফেডারেশনবিষয়ক সম্পাদক আলাউদ্দিন মিয়াসহ অন্য নেতৃবৃন্দ। -বিজ্ঞপ্তি।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া