১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিন চাকার যানবাহন মালিক-শ্রমিকের বিক্ষোভ অব্যাহত

জনকণ্ঠ ডেস্ক ॥ মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মঙ্গরবারও বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশ করেছে তিন চাকার যানবাহন মালিক-শ্রমিকরা। নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

ঝিনাইদহ ॥ মহাসড়কে ইজিবাইক, নছিমন, করিমন চলাচলে নিষেধাজ্ঞা ও পুলিশী ধরপাকড়ের প্রতিবাদ ও সড়কে গাড়ি চালানোর দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে চালক ও মালিকরা। তারা মঙ্গলবার দুপুরের দিকে কালীগঞ্জ শহরের মেইন বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে। ফরিদপুর ॥ মঙ্গলবার বেলা ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ভাঙ্গা উপজেলার চান্দ্রা ইউনিয়নের মালিগ্রাম বাজার, ভাঙ্গা পৌরসভার বিশ্বরোড মোড় ও হামিরদী ইউনিয়নের মুনসুরাবাদে অটো, নসিমন মালিক ও চালকরা মহাসড়কে বিক্ষোভ করে। তারা মহাসড়কে অটো ও নসিমন চালানোর দাবি করে। মালিগ্রাম বাজারে মহাসড়কে টায়ারে আগুন ধরিয়ে দেয়। তবে কোন বিক্ষোভই দীর্ঘক্ষণ স্থায়ী হতে দেয়নি পুলিশ।

টাঙ্গাইল ॥ ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি, প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, ট্রাফিক আইন না মানা ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে মহাসড়কের টাঙ্গাইলের করটিয়া বাইপাস এলাকায় এই অভিযান চালানো হয়। এদিকে এ মহাসড়কে সিএনজি অটোরিক্সা বন্ধ হওয়ার পর থেকেই জনগণ চরম ভোগান্তিতে পড়েছে।

বিসিসির প্রধান প্রকৌশলীকে শোকজ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মাস্টাররোলে কর্মরত ৫৮ কর্মচারীর চাকরি স্থায়ীকরণে অনিয়মের অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুরুল ইসলামকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে মঙ্গলবার এ নোটিস প্রদান করা হয়। আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রকৌশলীকে জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রণজিৎ কুমার দাস তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার এ সংক্রান্ত চিঠি তার কাছে এসে পৌঁছেছে। বিসিসি সূত্রে জানা গেছে, সিটি কর্পোরেশনের মাস্টাররোলে কর্মরত ৫৮ কর্মচারীকে সম্প্রতি স্থায়ী করে নেয়া হয়। অভিযোগ ওঠে প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম দুর্নীতির মাধ্যমে সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র যাওয়ার পরে নিয়মবহির্ভূতভাবে প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব গ্রহণ করেন।