১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢামেকের সামনে পরিত্যক্ত স্যুটকেসের ভেতর থেকে শিশুর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্সিং হোস্টেলের সামনে থেকে একটি স্যুটকেসের ভেতর থেকে একটি শিশুর লাশ উদ্ধার হয়েছে। পুলিশ জানায়, শিশুটিকে বলাৎকারের পর তাকে নির্মম নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে। এতেই তার মৃত্যু হয়েছে। এদিকে পৃথক স্থানে বিদ্যুতস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। পল্লবীতে ছাদ থেকে পড়ে আরেক শ্রমিকের মৃত্যু হয়েছে। অন্যদিকে মতিঝিলে বিদেশী অস্ত্র ও গুলিসহ ২ অস্ত্র কারবারীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এছাড়া ১১৮ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার মধ্যরাতে পুলিশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগের কাছে ঢাকা নার্সিং হোস্টেলের সামনে রাস্তায় ওপর কালো রঙের ব্যাগে পরিত্যক্ত একটি স্যুটকেসের ভেতর থেকে অজ্ঞাত ৯ বছরের এক শিশুর লাশ উদ্ধার করে। পরে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে মঙ্গলবার ভোরের দিকে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান হয়েছে। শাহবাগ থানার এসআই মইনুল ইসলাম জানান, শিশুটির সারা শরীরে নির্যাতনের চিহ্ন ছিল। পিঠ ও শরীরের কয়েক জায়গায় গরম ইস্ত্রির ছ্যাঁকা দেয়ারও দাগ ছিল। তাকে বলাৎকার করা হয়েছে। তিনি জানান, শিশুটি কোন বাসায় গৃহকর্মীর কাজ করত। তাকে বলাৎকারের পর তাকে নির্মমভাবে পিটানো হয়।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু ॥ রাজধানীর লালবাগের কেল্লার মোড় বাজার এলাকায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে রাজিব (২১) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের সহকর্মী হোসেন জানায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে কিল্লার মোড় বাজারের পাশে শাহীন মেটাল নামক একটি ওয়ার্কসপে রাজিব কাজ করছিল। এ সময় হঠাৎ বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় সে। তাকে উদ্ধারের পর ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। মিরপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে আমজাদ হোসেন (৩০) নামে আরেক শ্রমিকের মৃত্যু হয়েছে।

পল্লবীর ছাদ থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু ॥ পল্লবীতে ছাদ থেকে পড়ে রেজাউল করিম (৫৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। পল্লবী থানার এসআই সুলতান আলী জানান, মঙ্গলবার দুপুরে পল্লবী থানাধীন মিরপুর ক্যান্টনমেন্ট ন্যাশনাল ডিফেন্স কলেজের পাশে বিডিফি কলোনির শাপলা বিল্ডিংয়ের পাশ থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠান হয়েছে।

মতিঝিল থেকে দুই অস্ত্র কারবারী গ্রেফতার ॥ সোমবার রাতে রাজধানীর মতিঝিল ঘরোয়া হোটেল থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ কবির খান (৪০) ও সাজ্জাদুল ইসলাম (৩৩) নামে দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার বেলা ১২টায় ডিএমপির মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ সোমবার গভীররাতে র‌্যাব-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলাম ও সিনিয়র এডি মোঃ জিয়াউর রহমানের নেতৃত্বে ভাটারা থানাধীন নর্দ্দা বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন ফুটওভার ব্রিজের নিচে অভিযান চালিয়ে মোঃ আনোয়ার হোসেন সিকদার (২৮), মোঃ মোস্তফা কামাল (২৬) নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করে। পরে তাদের কাছ থেকে ১১৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

ছাত্রীকে গণধর্ষণের অভিযোগে তিন যুবক আটক ॥ কলেজছাত্রীকে গণধর্ষণের অভিযোগে তিন যুবককে আটক করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় ওই কলেজছাত্রীর অভিযোগের ভিত্তিতে যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো সলিমুল্লাহ কলেজের ছাত্র শাহাদত (২৩), ফয়সাল (২৫) এবং বাবু (২৩)।

পুলিশ জানায়, ধর্ষণের শিকার হওয়া ওই তরুণীটির বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। যাত্রাবাড়ীর কুতুবখালী এলাকায় এক পরিচিতজনের বাসায় প্রেমিককে নিয়ে বেড়াতে আসে সে। বিকেলে স্থানীয় ৭ থেকে ৮ জন যুবক ওই বাসায় ঢুকে কলেজছাত্রীর প্রেমিককে আটকে রেখে তাকে পালাক্রমে ধর্ষণ করে। কলেজছাত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।