২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিকাশের তিন এজেন্ট গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার প্রশ্ন ফাঁসে জড়িতদের অর্থ লেনদেনে সহযোগিতার অভিযোগে রাজধানীর ডেমরা থেকে বিকাশের ৩ এজেন্টকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ভুয়া নামে রেজিস্টেশন করা মোবাইল ফোনের সিমকার্ড ৩শ’ ও ৯শ’ বিভিন্ন ব্যক্তির পাসপোর্ট আকারের ছবি ও সাড়ে ৮শ’ জাল জাতীয় পরিচয়পত্র উদ্ধার হয়েছে।

মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম এ সব তথ্য জানান। সংবাদ সম্মেলনে ডিবির উপকমিশনার শেখ নাজমুল আলম, মাহবুবুর রহমান, মাশরুকুর রহমান খালেদ ও সাজ্জাদুর রহমান এবং ডিএমপির মিডিয়া বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম আরও জানান, গত ১৫ জুলাই ডেমরা থেকে ফেসবুকের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস, উত্তরপত্র জালিয়াতি ও প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়। এর মধ্যে রায়হান চৌধুরী ওরফে ড্যান ব্রাউন (১৯) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।

তার তথ্যের ভিত্তিতেই গত ২ আগস্ট রাজধানীর ডেমরার গোলাম মোস্তফা মডেল কলেজের তিন শিক্ষক নাজমুল, হাসান ও কামরুল এবং যশোর থেকে যশোরের বেসরকারী পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র সুমন আহম্মেদ, আঃ রহমান, আঃ রহমান ওরফে লিটন, এসএম তানভীর আলম ওরফে রিজভী, জনি রহমান ও আরাফাত হোসেন নামে ৬ জনসহ মোট ৯ জনকে গ্রেফতার করা হয়। এদের কাছ থেকে প্রশ্নপত্র উদ্ধার হয়।