২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশীদের জন্য ফের ওমরাহ ভিসা চালু করছে সৌদি সরকার

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশীদের জন্য ফের ওমরাহ ভিসা চালু করছে সৌদি সরকার। ঢাকার অনুরোধে সাড়া দিয়ে আসন্ন হজ মৌসুম শেষে বাংলাদেশের নাগরিকদের ওমরাহ ভিসা দেয়ার আশ্বাস দিয়েছে সৌদি আরব। সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজার বিন ওবাইদ মাদানি সোমবার জেদ্দায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত জানিয়েছেন বলে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। তিন দিনের সফরে শাহরিয়ার আলম গত রবিবার থেকে সৌদি আরবে আছেন। বাংলাদেশী পুণ্যার্থীদের জন্য ওমরাহ ভিসা চালু করতে শাহরিয়ার আলম তাকে অনুরোধ করেন বলে এতে বলা হয়।

ওমরাহ ভিসার অপব্যবহারের অভিযোগ ওঠার পর সৌদি আরব গত ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের লোকজনকে ওমরাহ ভিসা দেয়া বন্ধ রেখেছে। বৈঠকে সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ওপর গুরুত্ব আরোপ করেছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা আরও বলা হয়েছে, বাংলাদেশ ও সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রীরা দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সম্পর্ককে এগিয়ে নিতে পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠকের জন্য একটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তাব দেন। এ সময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী নিজার বিন ওবাইদ মাদানি বলেন, সৌদি সরকার বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের লক্ষ্যে পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠক আয়োজনের জন্য সমঝোতা স্মারক সই করতে সৌদি আরব তৈরি আছে উল্লেখ করা হয়।

নির্বাচিত সংবাদ