২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জরিমানাসহ দুই মৌসুম নিষিদ্ধ ফরাশগঞ্জ

অনলাইন রির্পোটার ॥ বড় রকমের শাস্তির মুখোমুখি হতে যাচ্ছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব- এমনটি প্রায় নিশ্চিতই ছিল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটির সভায় মঙ্গলবার রাতে সেই শাস্তি চূড়ান্ত করা হয়েছে। পেশাদার ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করা হয়েছে ক্লাবটিকে। সঙ্গে হয়েছে আর্থিক জরিমানাও। এ ব্যাপারে জানতে চাইলে আজ বুধবার সকালে ফরাশগঞ্জের ফুটবল কমিটির চেয়ারম্যান সেলিম খান বলেছেন, ‘আমরা এখনো বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে কোনো চিঠি পাইনি। মিডিয়াতে যেটুকু দেখেছি তাতে বিস্তারিত কিছু জানতে পারিনি। তাই আনুষ্ঠানিকভাবে না জানা পর্যন্ত কিছু বলতে পারছি না। তবে এতোটুকু বলতে পারি অন্যায় কিছু হলে আমরা আইনের আশ্রয় নেব।

মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেলের বিপক্ষে ম্যাচ চলাকালে সোমবার মাঠ থেকে উঠে যায় ফরাশগঞ্জ। রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতায় মাত্র ১৫ মিনিট খেলা হয়েছে সেই ম্যাচে। পরে ফরাশগঞ্জ মাঠে না ফেরায় রেফারি সেখানেই ম্যাচ সমাপ্ত ঘোষণা করেছেন।

এই ঘটনায় বাফুফের ডিসিপ্লিনারি কমিটির সভায় মঙ্গলবার রাতে প্রিমিয়ার লিগে ক্লাবটিকে চলতি মৌসুম ও আগামী মৌসুমের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়েছে। যদিও ক্লাবটি এমনিতেই আগামী মৌসুমে পেশাদার লিগ থেকে অবনমনের মুখে ছিল। এ ছাড়া ক্লাবটিকে ৫ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। লিগে অংশ নেওয়ায় বাফুফে যে ১৩ লাখ টাকা দিয়েছে ফরাশগঞ্জকে তা ফেরতেরও নির্দেশ দিয়েছে ডিসিপ্লিনারি কমিটি।