২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুঁজিবাজারে দুই ঘন্টায় ৪৩৬ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের উর্ধমুখী প্রবণতায় লেনদেন চলছে। আজ লেনদেনের দুই ঘণ্টায় ডিএসইতে ৪৩৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বুধবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৬টি কোম্পানির। আর দর কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯০৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ২১২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৯০১ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : ইউনাইডেট পাওয়ার, ইসলামী ব্যাংক, বিচ হ্যাচারী, এপোলো ইস্পাত, ইউনাইটেড এয়ার, স্কয়ার ফার্মা, সিটি ব্যাংক, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, এসিআই ও লাফার্জ সুরমা সিমেন্ট।

লেনদেনের দুই ঘণ্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উর্ধমুখী প্রবণতা রয়েছে। এই সময়ে সিএসইতে ৩৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ১০০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ২৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২২ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৭ টির, কমেছে ৮৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

নির্বাচিত সংবাদ