১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাবি সঙ্কট নিরসনে শিক্ষামন্ত্রীকে ভিসির চিঠি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান সঙ্কট নিরসন ও স্বাভাবিক কার্যক্রম বহাল রাখতে শিক্ষামন্ত্রীর পরামর্শ ও নির্দেশনা চেয়েছেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া।

মঙ্গলবার আন্দোলনকারী শিক্ষকদের কর্মসূচী শেষে বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী বরাবর প্রেরিত চিঠিতে তিনি এ নির্দেশনা চান। চিঠিতে তিনি আন্দোলনকারী শিক্ষকদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের হুমকি প্রদান এবং উপাচার্যের কাজে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ করেন।

রাজবাড়ীতে অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৫ আগস্ট ॥ পাংশা পৌর এলাকার বিষ্ণুপুর থেকে বুধবার দুপুরে একটি টু টু বোরের বিদেশী রিভলবার ও তিন রাউন্ড গুলিসহ জয়নাল আবেদীন নামের এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে রাজবাড়ীর ডিবি পুলিশ। সে একই গ্রামের আবুল হোসেনের ছেলে।

অস্ত্র ও গুলিসহ হাতেনাতে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা-ের অভিযোগে মামলা রয়েছে।

নিখোঁজের ৪৪ ঘণ্টা পর তুরাগ নদী থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৫ আগস্ট ॥ গাজীপুরের কালিয়াকৈরে নৌকা ভ্রমণে গিয়ে তুরাগ নদীতে ডুবে নিখোঁজ হওয়ার ৪৪ ঘণ্টা পর বুধবার লাশ উদ্ধার করা হয়েছে। নিহত স্কুল ছাত্রের নাম ইমন আহম্মেদ (১৪)। সে সফিপুর আইডিয়াল পাবলিক স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র এবং স্থানীয় কারল সুরিরচালা এলাকার দারোগা আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, কালিয়াকৈরের গলাচিপা এলাকায় তুরাগ নদীতে নিখোঁজ হওয়ার দু’দিন পর বুধবার সকালে ঘটনাস্থল থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে গাজীপুর সদর উপজেলার পানিশাইল এলাকার বিলে ইমনের লাশ ভাসতে দেখে এলাকাবাসী ও জেলেরা। খবর পেয়ে ইমনের আত্মীয়স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে ইমনের লাশ উদ্ধার করে বাড়ি নিয়ে যায়।

ফায়ার সার্ভিস, এলাকাবাসী ও নিখোঁজ ওই ছাত্রের স্বজনরা জানায়, গত সোমবার সকালে স্কুলছাত্র ইমন বন্ধুদের সঙ্গে সুরিরচালা এলাকা থেকে ইঞ্জিনচালিত নৌকায় চড়ে পিকনিকে যাচ্ছিল। পথে বেলা সাড়ে ১১টার দিকে কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের গলাচিপা এলাকায় পৌঁছলে ইমন হঠাৎ নৌকা থেকে তুরাগ নদীতে পড়ে পানিতে তলিয়ে যায়। সঙ্গে সঙ্গে তার বন্ধুরা ও এলাকাবাসী নদীতে খোঁজাখুঁজি শুরু করে। এদিকে খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মীরা ও টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নিয়ে ইমনের খোঁজ শুরু করে। কিন্তু ঘটনার পর থেকে তুরাগ নদী ও আশপাশের এলাকায় মঙ্গলবার রাত পর্যন্ত টানা দু’দিন উদ্ধার অভিযান চালালেও তারা ইমনের সন্ধান পায়নি।