১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ আগস্ট ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বুধবার নওগাঁ এলজিইডি ভবনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এলজিইডির আয়োজনে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই প্রতযোগিতা চলে। প্রতিযোগিতাকে ‘ক’ ও ‘খ’ এই দুটি শ্রেণীতে ভাগ করা হয়। ‘ক’ শ্রেণীতে অংশ নেয় ১ম থেকে ৮ম শ্রেণীর শিক্ষার্থীরা। তাদের বিষয় ছিল, ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা সংগ্রাম’।

উন্নয়নে সংলাপ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৫ আগস্ট ॥ কুয়াকাটায় উপকূলীয় উন্নয়নে সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের ভূমিকা, অর্জন ও প্রতিবন্ধকতা এবং সমন্বিত প্রচেষ্টা শীর্ষক তিন দিনব্যাপী সংলাপ বুধবার শেষ হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা একশন এইড-এর উদ্যোগে আয়োজিত এ উপকূলীয় ২৭টি উন্নয়ন সংস্থার প্রতিনিধিগণ অংশ নেয়। আবাসিক হোটেল কুয়াকাটা ইন অডিটরিয়ামে তিন দিনব্যাপী এ সংলাপে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ গাউস।

বিদ্যুতস্পর্শে গৃহবধূর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর), ৫ আগস্ট ॥ বিদ্যুতের তারে জড়িয়ে বুধবার দুপুরে কালকিনিতে এলাচি বেগম (২৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

জানা গেছে, পৌর এলাকার কাশিমপুর গ্রামের ইটভাঁটি শ্রমিক মিন্টু হাওলাদারের স্ত্রী এলাচি পাটের আঁশ ছাড়াতে গিয়ে বৈদ্যুতিক সাইড লাইনের তারে জড়িয়ে আহত হয়। তাকে লোকজন কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন। দুই সন্তানের জননী।

কালকিনি প্রেসক্লাবের সভাপতি মিলন সম্পাদক জাফরুল

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৫ জুলাই ॥ এইচ এম মিলন (যুগান্তর) সভাপতি ও জাফরুল হাসানকে (জনকণ্ঠ) সাধারণ সম্পাদক করে মঙ্গলবার সন্ধ্যায় মাদারীপুরের কালকিনি প্রেসক্লাবের ১৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আসাদুজ্জামান দুলাল সহ-সভাপতি, বি.এম. হানিফ যুগ্ম-সাধারণ সম্পাদক, মোঃ সাইমুন ইসলাম অর্থ সম্পাদক, মেহেদী হাসান সাওন দফতর সম্পাদক ও মোঃ আমীর সোহেল প্রচার সম্পাদকের পদ লাভ করেন।

সাবান উৎসব

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৫ আগস্ট ॥ কটিয়াদীতে শিক্ষার্থীদের মাঝে হাত ধোয়ায় সচেতনতা সৃষ্টি করতে সাবান উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ব্র্যাক ওয়াস কর্মসূচীর উদ্যোগে উপজেলার জালালপুরের ঝাকালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে উৎসবের উদ্বোধন করেন ইউএনও মোঃ নজরুল ইসলাম। এ সময় বক্তৃতা করেনÑ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম কিবরিয়া, ব্র্যাক ওয়াসের সিনিয়র উপজেলা ম্যনেজার মোঃ ফজলুল হক, স্কুলের প্রধান শিক্ষক শহীদুল্লাহ প্রমুখ।

বাল্যবিয়ে প্রতিরোধে ক্যাম্পিং

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৫ আগস্ট ॥ কালীগঞ্জে বুধবার বিকেলে বাল্যবিয়ে প্রতিরোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্কুল ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মহিলা বিষয়ক অধিদফতর ও জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের বাস্তবায়নে বাল্যবিয়ে প্রতিরোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ স্কুল ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে। কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় কালীগঞ্জের মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়ে এ ক্যাম্পিং অনুষ্ঠিত হয়।