২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ বাংলাদেশে আসছে ভারত ও নেপাল

  • অনুর্ধ ১৬ সাফ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ৯-১৮ আগস্ট পর্যন্ত সিলেটের সিলেট জেলা স্টেডিয়ামে ‘সাফ অনুর্ধ ১৬ চ্যাম্পিয়নশিপ ২০১৫’-এর খেলা অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে অংশ নেয়ার কথা থাকলেও পরে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয় ভুটান ও পাকিস্তান। টুর্নামেন্টে অংশ নিতে বৃহস্পতিবার বাংলাদেশে আসছে ভারত ও নেপাল ফুটবল দল। দল দুটি প্রথমে বিমানযোগে ঢাকা অবতরণ করবে। তারপর ভারত ও নেপাল ওইদিনই বিমানযোগে সিলেটে পৌঁছবে। ভারতীয় দল যাবে বিকেল ৫টা ৪০ মিনিটে এবং নেপাল দল যাবে বিকেল ৫টা ৫৫ মিনিটে। টুর্নামেন্টে গ্রুপ পর্যায়ের খেলা শেষ হবে ১৪ আগস্ট। একদিন বিরতি দিয়ে ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ আগস্ট বিকেল ৫টায়। দুটি গ্রুপে বিভক্ত হয়ে ৬ দল অংশ নিচ্ছে এই প্রতিযোগিতায়। এর মধ্যে ‘এ’ গ্রুপে রয়েছে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে রয়েছে নেপাল, মালদ্বীপ ও আফগানিস্তান।

রাশিয়ায় বিশ্ব সাঁতারে সাগর ষোড়শ স্থানে

স্পোর্টস রিপোর্টার ॥ ‘চেষ্টা করেছিলাম ভাল কিছু করার। আরেকটু ভাল হলে খুশি হতাম। তবে যতটুকু হয়েছে, তাকে সম্বল করেই ভবিষ্যতে আরও ভাল করতে চাই।’ রাশিয়ার কাজানে চলমান ‘ফিনা ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপ’-এ ১০০ মিটার ফ্রিস্টাইলে সাঁতার ইভেন্টে ষোড়শ স্থান লাভ করার পর বুধবার এভাবেই নিজের অনুভূতি ব্যক্ত করেছেন বাংলাদেশের সাঁতারু মাহফিজুর রহমান সাগর। এই টুর্নামেন্টে ব্যক্তিগত দ্বিতীয় সেরা টাইমিং হয়েছে তার। তার টাইমিং হচ্ছে ৫২.৮৯ সেকেন্ড। ০.২ সেকেন্ডের জন্য করতে পারেননি ব্যক্তিগত সেরা টাইমিং।

পরামর্শক মাহেলা

স্পোর্টস রিপোর্টার ॥ মাহেলা জয়াবর্ধনেকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইঙ্গিতটা আগেই ছিল, এবার সবকিছু প্রায় চূড়ান্ত করে এনেছেন ইংলিশ কর্তারা। চলতি বছরই আরব আমিরাতে পাকিস্তানের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ইংল্যান্ড। উপমহাদেশে দলকে সাফল্য এনে দিতে পারেন মাহেলা, এমনটাই মনে করছে ইসিবি। ফলে লঙ্কান তারকাকে এ্যালিস্টার কুকদের ব্যাটিং পরার্মক হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি প্রায় চূড়ান্ত করে ফেলেছে তারা। এক মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ মাধ্যমে এমনটা জানানো হয়েছে।