২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়াসিম আকরামের গাড়িতে হামলা!

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তানের সাবেক অধিনায়ক, পেসার ওয়াসিম আকরামের গাড়িতে হামলা হয়েছে। তিনি অল্পের জন্য বেঁচে গেছেন। অক্ষত অবস্থায় রক্ষা পেয়েছেন।

বুধবার বিকেলে করাচীতে এই হামলা চালানো হয়। তিনি ওই সময় জাতীয় স্টেডিয়ামে যাচ্ছিলেন। ওয়াসিম অক্ষত ও নিরাপদ অবস্থায় সরে যেতে সক্ষম হয়েছেন বলে মিডিয়ার খবরে বলা হয়। প্রাথমিক খবরে বলা হয়েছে, ওয়াসিম আকরাম নিজের গাড়ি চালিয়ে করাচীর জাতীয় স্টেডিয়ামের কাছে পৌঁছানোর পর কারাস রোডে একটি গাড়ি তার গাড়িকে আঘাত করে। তিনি গাড়ি থেকে বের হয়ে এলে অজ্ঞাতনামা কয়েক ব্যক্তি তাকে লক্ষ্য করে গুলি চালায়। তবে তিনি সরে গেলে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। তিনি পুলিশ হেল্পলাইন তলব করেন, অভিযোগ দায়ের করেন। তিনি বলেছেন, ‘যে লোক গুলি চালিয়েছে, তাকে কর্মকর্তার মতো মনে হয়েছে। ওয়াসিম আকরামের ম্যানেজারও গুলির সত্যতা নিশ্চিত করেছেন।’ পুলিশ জানিয়েছে, তারা ঘটনাটি তদন্ত করছে।

পাকিস্তানের এক্সপ্রেস নিউজকে ভীত সন্ত্রস্ত আকরাম বলেন, তিনি মোটরসাইকেলটির নম্বর টুকে রেখেছেন, সেটি পুলিশকে দিয়েছেন। তিনি জানান, তিনি এর আগে কোন ধরনের হুমকি পাননি। পাকিস্তানের কোন কোন সংবাদমাধ্যম জানিয়েছে, কয়েকটি গাড়ি দুর্ঘটনায় পড়েছিল। এর মধ্যেই গুলির ঘটনা ঘটে। ওয়াসিমই টার্গেট ছিলেন, এমনটা সম্ভবত সত্য নয়। সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছ থেকে কোচ হিসেবে দায়িত্ব পান ওয়াসিম আকরাম। তিনি করাচীতে তরুণ ক্রিকেটারদের প্রশিক্ষণ দিচ্ছিলেন। ওই কাজেই তিনি স্টেডিয়ামে যাচ্ছিলেন। এছাড়া বেশিরভাগ সময় বিশ্বের বিভিন্ন দেশে ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবে কাজ করে কাটান এই সাবেক ক্রিকেট তারকা। কোচের ভূমিকাতেও থাকেন। ওয়াসিম আকরাম ১০৪ টেস্ট এবং ৩৫৬ ওডিআই এবং ৫ টি২০ ম্যাচ খেলেছেন। তিন ফরমে টে তার মোট উইকেট ৯২৪।

কয়েকদিন আগেই পাকিস্তানের এ সাবেক অধিনায়ককে নতুন করে কাজে লাগিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশটির বাছাই করা সেরা ১২ তরুণ পেসারকে প্রশিক্ষণ দেয়ার জন্য ওয়াসিম আকরামকে দায়িত্ব দিয়েছে। করাচীতে ১২ দিনের ক্যাম্পে পাকিস্তানের বিশ্বকাপজয়ী এই পেসার তরুণ পেসারদের প্রশিক্ষণ দেবেন।

বৃহস্পতিবার পিসিবি আগামী ১ আগস্ট করাচীর জাতীয় স্টেডিয়ামে ওয়াসিম আকরামের সঙ্গে ট্রেনিং ক্যাম্পে যোগ দেয়ার জন্য সেরা ১২ পেসারের নাম ঘোষণা করেছে। চলতি মাসে করাচীতে চার ক্যাম্পে দীর্ঘ এক পরীক্ষা ও যাচাই-বাছাই শেষে এই ১২ তরুণ পেসারকে বেছে নিয়েছে পিসিবি। ওয়াসিম আকরমা তাদের প্রশিক্ষণও দিচ্ছিলেন। হঠাৎ করেই বুধবার ঘটে এমন ঘটনা। ওয়াসিম আকরামের গাড়িতে হামলা করা হয়।