২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাঁচামরিচ আমদানি বেড়েছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় কাঁচামরিচের আমদানি বেড়েছে। বাজারে দেশে উৎপাদিত কাঁচামরিচের সরবরাহ কমে যাওয়ায় ভারতীয় কাঁচামরিচের চাহিদা বেড়েছে বলে ব্যবসায়ীরা জানান। ব্যবসায়ীরা মতে, আমদানি শুল্ক কমানো হলে পণ্যটির দাম অনেক কম হতো। বাংলা হিলি কাস্টমস সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন কার্যালয় সূত্রে জানা গেছে, গত জুলাই মাসে বন্দর দিয়ে প্রতিদিন গড়ে এক থেকে দুই গাড়ি কাঁচামরিচ ভারত থেকে আমদানি হতো। কিন্তু চলতি মাসের শুরু থেকেই বন্দর দিয়ে গড়ে প্রতিদিন ছয় থেকে সাত গাড়ি কাঁচামরিচ আমদানি হচ্ছে।

গত ১ আগস্ট শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত চার দিনে সর্বমোট ৩০টি ট্রাকে ২০৮ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি হয়েছে। অথচ গত জুলাইয়ে ২৯টি ট্রাকে ১২৩.২ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি হয়েছিল। বর্তমানে ভারত থেকে আমদানিকৃত কাঁচামরিচ প্রকারভেদে ৪৫ টাকা থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অপরদিকে দেশীয় কাঁচামরিচ ৫৫ টাকা থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। হিলি স্থলবন্দরে ঢাকার পাইকার মোঃ মোস্তফা জানান, বাজারে দেশি কাঁচামরিচের সরবরাহ নেই বললেই চলে। তাই আমদানি করা কাঁচামরিচ কিনতে হিলি স্থলবন্দরে এসেছি।

দুর্গাপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা) ॥ নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরসভার নতুন কোন করারোপ ছাড়াই ২০১৫Ñ১৬ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে সম্প্রতি।

পৌরসভা হলরুমে স্থানীয় সাংবাদিক, পৌর সভার সকল কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলরবৃন্দ ও সুধী জনের উপস্থিতিতে রাজস্ব খাতে আয় ১ কোটি ৬২ লক্ষ ৭০ হাজার, উন্নয়ন খাতে ৪ কোটি ৯৮ লক্ষ, প্রকল্প খাতে আয় ২ কোটি ১০ লক্ষ, মূলধন খাতে ১৬ লক্ষ আয় ধরে সর্বমোট ৮ কোটি ৮৬ লক্ষ ৭০ হাজার টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র শ ম জয়নাল আবেদীন।

এনসিসি ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত

এনসিসি ব্যাংক লি. এর পরিচালনা পর্ষদের সভায় সম্প্রতি ব্যাংকের স্বতন্ত্র পরিচালক আমিরুল ইসলাম অডিট কমিটির চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত হয়েছেন। আমিরুল ইসলাম ১৯৫৪ সালে বরিশাল জেলার উজিরপুর থানার বাহেরঘাটে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে বি কম (অনার্স) ও এম কম ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি একজন চার্টার্ড এ্যাকাউন্টেন্ট এবং চার্টার্ড সেক্রেটারি। তিনি প্রায় ২৯ বছর বাংলাদেশ শিল্প ঋণ সংস্থা/বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লি. এ জেনারেল ম্যানেজার-অর্থ ও হিসাব, জেনারেল ম্যানেজার-প্রশাসন ও সিনিয়র কনসালট্যান্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সময়ে বাংলাদেশ শিল্প ঋণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালন করেন। -বিজ্ঞপ্তি