২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সূচকের ওঠানামায় পুঁজিবাজারে লেনদেন চলছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে মূল্য সূচকের ওঠানামায় লেনদেন চলছে। আজ লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে ১৭৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যদিও সকালে সূচকের উর্ধমুখী প্রবণতা দিয়ে উভয় বাজারে লেনদেন শুরু হয়েছিল।

ডিএসইর তথ্য অনুযায়ী, বুধবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টি কোম্পানির। আর দর কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

এই সময়ে ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৬৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ২১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮৮৭ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : ইউনাইডেট পাওয়ার, ইসলামী ব্যাংক, ইউনাইটেড এয়ার, সাইফ পাওয়ার, ওরিয়ন ইনফিউশন, বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক, লাফার্জ সুরমা সিমেন্ট, শাহজিবাজার পাওয়ার ও বিএসআরএস লিমিটেড।

লেনদেনের প্রথম ঘণ্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নি¤œমুখী প্রবণতা দেখা গেছে। এই সময়ে সিএসইতে ১২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৩১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭২ টির, কমেছে ৬২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।