২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবশেষে মিলল নিখোঁজ মালয়েশিয়ান বিমানের খোঁজ

অবশেষে মিলল নিখোঁজ মালয়েশিয়ান বিমানের খোঁজ

অনলাইন ডেস্ক॥ ভারত মহাসাগরে ফরাসি দ্বীপ রিইউনিয়নে খুঁজে পাওয়া বিমানের ভাঙা পাখার টুকরোটি ২০১৪ সালে নিখোঁজ হওয়া মালয়েশিয়ান বিমানেরই বলে নিশ্চিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী নজিব রাজাক।

সপ্তাহখানেক আগে ভারত মহাসাগরের রিইউনিয়ন দ্বীপে পাওয়া বিমানের ধ্বংসাবশেষ পরীক্ষা-নিরীক্ষার পর যে তথ্য পাওয়া গেছে তার ভিত্তিতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী জানালেন, এগুলো সেই নিখোঁজ বিমান এমএইচ ৩৭০ এরই অংশ।

তবে, ফরাসি প্রসিকিউটর সের্গে ম্যাকওয়্যাক বলছেন, টুকরোটি যে কোন একটি বোয়িং ৭৭৭ এর অংশ, সে সন্দেহ নেই। সম্ভাবনা খুবই বেশি থাকলেও, এই টুকরোটি এমএইচ ৩৭০ থেকে এসেছে কিনা, সেটা শতভাগ নিশ্চিত হতে আরো কিছু পরীক্ষা করা হবে। ২৩৯ জন যাত্রী ও ক্রু নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিং-এ যাবার পথে গত বছরের মার্চে বিমানটি রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায়। এর পর থেকেই সন্দেহ করা হতো, বিমানটি হয়তো ভারত মহাসাগরের দক্ষিণ অংশে বিধ্বস্ত হয়েছে। বিমানটির পরিণতি সম্পর্কে এখন পর্যন্ত নিশ্চিত করে কোন তথ্য পাওয়া যায়নি। সেখানে ব্যাপক অনুসন্ধান চালিয়েও বিমানটির কোন সন্ধান মেলেনি। তবে গত সপ্তাহে ভারত মহাসাগরে ফরাসি দ্বীপ রিইউনিয়নে বিমানের ওই টুকরোটি ভেসে আসে।

টুকরোটি এখন ফ্রান্সে বিমানের একটি পরীক্ষাগারে খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র : বিবিসি বাংলা