২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবি ভর্তি পরীক্ষা নিয়ে আপিল শুনানি ১৬ আগস্ট

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ চেয়ে করা রিট খারিজ করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিলের শুনানির জন্য ১৬ আগস্ট দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এই দিন নির্ধারণ করেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আবেদনকারীর পক্ষে অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে অ্যাডভোকেট এ এফ এম মেসবাহ উদ্দিন এবং রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানিতে অংশ নেন।

এ বিষয়ে আবেদনকারীর পক্ষে সুব্রত চৌধুরী সাংবাদিকদের বলেন, ২০১৪ সালের শিক্ষার্থীদের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ চেয়ে করা আবেদনের ওপর আপিলের শুনানির জন্য আদালত ১৬ আগস্ট দিন ধার্য করেছেন।

গত ৮ জুলাই দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ চেয়ে শিক্ষার্থীদের করা রিট আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। আদালত বলেন, ওই দিনের পর যাঁরা এইচএসসি পাস করবেন, কেবল তাঁরাই ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির জন্য পরীক্ষায় বসার সুযোগ পাবেন।