২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আকিজ গ্রুপের মার্কেটিং এ্যাডভাইজার তারিক আনাম খান

সম্প্রতি আকিজ গ্রুপের মার্কেটিং এ্যাডভাইজার হিসেবে যোগদান করেছেন বিশিষ্ট বিপণন বিশেষজ্ঞ তারিক আনাম খান। তিনি আকিজ গ্রুপের সকল ব্র্যান্ডের প্রসার, প্রচার, উন্নয়ন ও যোগাযোগসহ পণ্যের বাজারজাতকরণ এবং বিপণন কার্যক্রম বিষয়ে পরামর্শ দেবেন। সেই সঙ্গে ক্রেতা-ভোক্তাদের মাঝে আকিজ গ্রুপের ভাবমূর্তি এবং এর সকল পণ্যসমূহের প্রতি আস্থা বাড়ানোর লক্ষ্যে কাজ করবেন। তারিক আনাম খান ১৯৮৫ সালে এ্যাডশপ নামে একটি বিজ্ঞাপনী সংস্থা প্রতিষ্ঠার মাধ্যমে কর্মজীবনে প্রবেশ করেন এবং বিভিন্ন নেতৃস্থানীয় বহুজাতিক ও স্থানীয় ব্র্যান্ডের সঙ্গে কাজ করার সুযোগ লাভ করেন। দীর্ঘ ৩০ বছরের কর্মজীবনে বাংলাদেশে পণ্যের বিপণন কার্যক্রমে তারিক আনামের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। -বিজ্ঞপ্তি

অস্ট্রেলিয়ায় ফের ধাক্কা খেল আদানি গোষ্ঠী

অর্থনৈতিক রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ায় ফের ধাক্কা খেল আদানি গোষ্ঠী। কুইন্সল্যান্ডে ভারতীয় সংস্থাটির খনি প্রকল্পে অস্ট্রেলিয়ার সরকারের দেয়া পরিবেশ ছাড়পত্র ফিরিয়ে নিল সেখানকার আদালত। ২০১৪-র জুলাইয়ে এই কারমাইকেল খনি প্রকল্পে সায় দিয়েছিল অস্ট্রেলিয়ার পরিবেশ মন্ত্রণালয়। এর বিরুদ্ধে গত জানুয়ারিতে মামলা করে ম্যাকে কনজার্ভেশন গোষ্ঠী।

তাদের দাবি, প্রকল্পটি হলে সেখানকার সরীসৃপের দুই বিরল প্রজাতি আরও বিপন্ন হয়ে পড়বে। একই সঙ্গে ভারসাম্য নষ্ট হবে পৃথিবী বিখ্যাত প্রবাল প্রাচীরেরও। এই যুক্তি খতিয়ে দেখে গত বুধবার আদালত জানিয়েছে, ছাড়পত্রে বিপন্ন প্রজাতির সংরক্ষণ ও পরিবেশ রক্ষা নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় কোন ব্যবস্থার কথা বলেনি।

তবে এসব সত্ত্বেও প্রকল্প চালু হওয়া নিয়ে আশাবাদী গৌতম আদানির এই গোষ্ঠী। তাদের দাবি, আইনী সমস্যা হয়েছে ঠিকই। কিন্তু তা আগামী দিনে কাজ শুরুতে বাধা হবে না।