২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেসরকারী শিক্ষক কর্মচারীদের নতুন বেতন কাঠামো দাবি

স্টাফ রিপোর্টার ॥ সরকারী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে একই সময়ে বেসরকারী শিক্ষক-কর্মচারীদের জন্য নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদ। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়ে সংগঠনটির নেতৃবৃন্দ হুঁশিয়ারি দিয়েছেন, অবিলম্বে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করা না হলে বৃহত্তর আন্দোলনে নামবেন ৫ লাখ বেসরকারী এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী। এদিকে ‘নো ভ্যাট অন এডুকেশন’ এই ব্যানারে আন্দোলনরত বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রতিষ্ঠানের ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিয়েছেন।

সকালে সংবাদ সম্মেলনে সরকারী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বেসরকারী শিক্ষক কর্মচারীদের বেতন সমন্বয়ের দাবি জানান বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির আহ্বায়ক ও বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মুহাম্মদ আবু বকর সিদ্দিক। উপস্থিত ছিলেন সমন্বয়কারী মোঃ আবুল কাশেম প্রমুখ।

রাষ্ট্রপতি ৬ দিনের রাষ্ট্রীয় সফরে আজ ভিয়েতনাম যাচ্ছেন

রাষ্ট্রপতি আবদুল হামিদ ৬ দিনের রাষ্ট্রীয় সফরে আজ ভিয়েতনাম যাচ্ছেন। ভিয়েতনামের প্রেসিডেন্ট ক্রয়ং তান সাং-এর আমন্ত্রণে তিনি এই সফর করছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তাঁর পতœী রাশিদা খানমকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট আজ সকাল ১১টা ৪৫ মিনিটে ব্যাংককের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। খবর বাসসর।