২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সচিবসহ তিন শিক্ষককে শোকজ

  • বরিশালে পরীক্ষা কেন্দ্রে অনিয়ম

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ২০১৫ সালের এসএসসি পরীক্ষার উত্তরপত্রে লিখে দেয়ার অভিযোগে এক শিক্ষক এবং দায়িত্বে অবহেলার অভিযোগে আরও দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিস দিয়েছে বরিশাল শিক্ষা বোর্ড। পাশাপাশি এ অনিয়মের অভিযোগে ওই কেন্দ্র কেন বাতিল ঘোষণা করা হবে না তাও জানতে চেয়ে কেন্দ্র সচিবকে নোটিস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিষয়টির সত্যতা নিশ্চিত করে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মুহাম্মদ শাহ্ আলমগীর হোসেন জানান, এ সংক্রান্ত চারটি নোটিস বুধবার প্রকাশ করা হয়েছে। জানা গেছে, ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় গজারিয়া-২৫৫ কেন্দ্রে উচ্চতর গণিত-১২৬ বিষয়ে তিনজন পরীক্ষার্থীর উত্তরপত্রে দু’রকম ব্যক্তির হাতের লেখা পরিলক্ষিত হয়। এর প্রেক্ষিতে বোর্ড কর্তৃক গঠিত তদন্ত কমিটির তদন্তে শিক্ষক কর্তৃক উত্তরপত্রে লিখে দেয়ার ঘটনা প্রমাণিত হয়। ফলে ভোলার লালমোহন উপজেলার গজারিয়াস্থ পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বিএসসি) মোঃ আমিনুল ইসলাম ও কেন্দ্রে পরীক্ষা চলাকালীন দায়িত্বে অবহেলার কারণে দু’জন পরিদর্শককে (শিক্ষক) কারণ দর্শানোর (শোকজ) করা হয়েছে। তারা হলেন, লালমোহন উপজেলার গজারিয়াস্থ গজারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহাবুদ্দিন ও রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবু তাহের।

সাতক্ষীরা রেঞ্জে দুই বনদস্যু বাহিনীর বন্দুকযুদ্ধ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বনদস্যু মুন্না ও জোনাব বাহিনীর মধ্যে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোন খবর এখনও পাওয়া যায়নি। বুধবার গভীর রাতে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছি এলাকার পশুরখালের মুখে এ ঘটনাটি ঘটে। পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি ঘটনাটি শুনে সেখানে বনপ্রহরী পাঠিয়েছিলেন। বনবিভাগ কলাগাছি ফাঁড়ি থেকে রাতে ৪০/৫০ রাউন্ড গুলির শব্দ শুনেছেন বলে তাকে অবগত করা হয়েছে।

পঞ্চগড়ে ১০ দিনব্যাপী বৃক্ষমেলা

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ ‘দিন বদলের বাংলাদেশ, ফলবৃক্ষে ভরবো দেশ’ এই সেøাগান নিয়ে পঞ্চগড়ে শুরু হয়েছে ১০ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা ও জাতীয় বৃক্ষরোপণ অভিযান। বৃহস্পতিবার সকালে শহরের বিভিন্ন সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে স্থানীয় সরকারী অডিটরিয়াম চত্বরে মেলার উদ্বোধন করা হয়। পরে জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক স ম আশরাফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন প্রধান অতিথি এবং পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমেদ বিশেষ অতিথি ছিলেন।